২৭ মে, ২০২৩ ১৮:২১

‌‘প্রধানমন্ত্রী বাংলাদেশকে এক অন্য উচ্চতায় নিয়ে গেছেন’

মাদারীপুর প্রতিনিধি

‌‘প্রধানমন্ত্রী বাংলাদেশকে এক অন্য উচ্চতায় নিয়ে গেছেন’

প্রকৌশলী গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট নির্মাণের লক্ষ্যে স্থান পরিদর্শনে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেছেন, প্রধানমন্ত্রী বাংলাদেশকে এক অন্য উচ্চতায় নিয়ে গেছেন। সারা পৃথিবী মনে করে বাংলাদেশ একটা উদাহরণ হিসেবে দাঁড়াচ্ছে। তাই আমরা চাচ্ছি, যে সকল পেশাদাররা কাজ করে, তাদের প্রশিক্ষণের প্রয়োজন আছে। প্রশিক্ষণের সাথে গবেষণা যোগ করে সারা দুনিয়ার সাথে টক্কর দিতে হবে।

শনিবার সকাল ৯টার দিকে মাদারীপুরের শিবচরে দেশে প্রথমবারের প্রকৌশলী গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট নির্মাণের লক্ষ্যে স্থান পরিদর্শনে এসে এসব কথা বলেন তিনি। শিবচর উপজেলার সন্ন্যাসীর চর ইউনিয়ন দৌলতপুর এলাকায় রেল স্টেশন ও ইলিয়াস আহমেদ চৌধুরী ট্রমা সেন্টারের পাশে প্রকল্পের স্থান পরিদর্শন করেন বিশেষজ্ঞরা।

এসময় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরীসহ প্রকৌশল বিশেষজ্ঞ টিমের সদস্য, প্রশাসনিক কর্মকর্তা ও নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী বলেন, চিফ হুইপ মহোদয় প্রকল্পের জন্য আমাদের যে এলাকাটি দেখিয়েছেন। জায়গাটা খুবই সুন্দর। ঢাকা শহরের কোলাহল থেকে একটু দূরে। অথচ দিনে যাওয়া আসা করতে কোনো প্রবলেম নাই। এই জায়গায় প্রতিষ্ঠানটি করতে পারলে সারা বাংলাদেশ উপকৃত হবে।

তিনি আরও বলেন, আমাদের প্রকৌশলীদের জন্য আলাদা কোনো গবেষণা প্রতিষ্ঠান নেই। আমরা সেই কাউন্সিলটা এখানে করবো।  এখানে শুধু সিভিল প্রকৌশলীদের জন্য নয়, সব ধরনের প্রকৌশলীদের জন্য এ গবেষণা করার সুযোগ থাকবে। এক সময় বাংলাদেশের বাইরের প্রকৌশলীরা এসেও এখানে গবেষণা করবেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর