২৯ মে, ২০২৩ ১৮:২৫

সমাবর্তনে ১০০০ ডলারের খাম পেলেন আড়াই হাজার শিক্ষার্থী

অনলাইন ডেস্ক

সমাবর্তনে ১০০০ ডলারের খাম পেলেন আড়াই হাজার শিক্ষার্থী

অদ্ভুত এই উপহার পেয়ে প্রথমে বিস্মিত হয়ে পড়েন সদ্য গ্র্যাজুয়েটরা। কিন্তু পরক্ষণেই করতালি আর উল্লাসে স্মরণীয় হয়ে ওঠে তাদের অনুষ্ঠান

যুক্তরাষ্ট্রের বোস্টনের ইউনিভার্সিটি অব ম্যাসাচুসেটসের আড়াই হাজার শিক্ষার্থীকে গ্র্যাজুয়েশন অনুষ্ঠানে এক হাজারের ডলারের খাম উপহার দিয়েছেন মার্কিন ধনকুবের রবার্ট হেল। বৃহস্পতিবার অদ্ভুত এই উপহার পেয়ে প্রথমে বিস্মিত হয়ে পড়েন সদ্য গ্র্যাজুয়েটরা। কিন্তু পরক্ষণেই করতালি আর উল্লাসে স্মরণীয় হয়ে ওঠে তাদের অনুষ্ঠান।

অনুষ্ঠানে প্রতিটি শিক্ষার্থীকে দুটি খাম দেওয়া হয়েছিল। একটিতে উপহার হিসেবে ৫০০ ডলার এবং দ্বিতীয় খামে অবশিষ্ট অর্থ কোনো ব্যক্তি বা সংস্থাকে দান করতে বলা হয়।

এর আগে সূচনা বক্তব্যে মার্কিন ধনকুবের রবার্ট হেল শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘এটা অশান্ত সময়। তোমরা লড়াই করেছ। উন্নতি করেছ। তোমাদের সাফল্য উদযাপন করা হবে। আমি তোমাদের সাথে সেই উদযাপনে অংশ নিতে চাই। আমরা তোমাদের দুটি উপহার দিতে চাই। প্রথমটি তোমার জন্য। দ্বিতীয়টি অন্যদের দেওয়ার জন্য।’

রবার্ট হেল যোগাযোগ পরিষেবা প্রদানকারী গ্রানাইট টেলিকমিউনিকেশনের প্রতিষ্ঠাতা এবং সিইও। ইউনিভার্সিটি অব ম্যাসাচুসেটসের ৫৫তম গ্র্যাজুয়েশন অনুষ্ঠানে দেওয়া উপহারের ঘোষণা তার জন্য এবার প্রথম নয়।

এর আগে ২০২২ সালের মে মাসে বোস্টনের রক্সবারি কমিউনিটি কলেজের ১৫০ জন গ্র্যাজুয়েটকে এক হাজার ডলার করে উপহার দিয়েছিলেন তিনি। আগের বছর কুইন্সি কলেজের গ্র্যাজুয়েটরাও অনুরূপ উপহার পেয়েছিলেন।

ফোর্বসের মতে, রবার্ট হেলের মোট সম্পদের পরিমাণ ৫ বিলিয়ন ডলার। তিনি ব্যক্তিগতভাবে ক্যান্সার গবেষণা, শিক্ষাপ্রতিষ্ঠান এবং অন্যান্য দাতব্য সংস্থায় ২৮০ মিলিয়ন ডলারেরও বেশি অনুদান দিয়েছেন। 

সূত্র : সিএনএন, এনবিসি

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর