শিরোনাম
প্রকাশ : ৩ ডিসেম্বর, ২০২০ ১৬:৫৬
প্রিন্ট করুন printer

শেরপুরে পৌর নির্বাচন: কেন্দ্রীয় নির্দেশনা উপেক্ষা, এক মনোনয়ন প্রত্যাশীর সংবাদ সম্মেলন

শেরপুর প্রতিনিধি

শেরপুরে পৌর নির্বাচন: কেন্দ্রীয় নির্দেশনা উপেক্ষা, এক মনোনয়ন প্রত্যাশীর সংবাদ সম্মেলন

শেরপুর পৌরসভার নির্বাচনে কেন্দ্রীয় নির্দেশনা উপেক্ষা করে তৃণমূলের ভোট হচ্ছে বলে অভিযোগ করে সংবাদ সম্মেলন করেছেন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী এবং দলের তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার। আজ বৃহস্পতিবার সকালে শহরের বটতলা এলাকায় এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে অ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার বলেন, আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি গত ২৮ নভেম্বর প্রেরিত এক পত্র দেন। পত্রে তৃণমূল ছাড়া জেলা-উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতাদের পরামর্শে কমপক্ষে ৩ জনের প্যানেল প্রস্তাব পাঠানোর নির্দেশ দেওয়া হয়।

কিন্তু কেন্দ্রীয় সেই নির্দেশনা উপেক্ষা করে শেরপুর পৌরসভায় দলীয় প্রার্থী বাছাইয়ের লক্ষ্যে তৃণমূলের ভোটের আয়োজন করে আওয়ামী লীগের একাংশ। এর প্রতিবাদে আধার লিখিতভাবে তৃণমূলের ভোট বর্জন করেছেন। তিনি তার রাজনৈতিক অবস্থান, জন-সম্পৃক্ততা ও ত্যাগের প্রশ্নে মনোনয়ন পাওয়ার ব্যাপারে এখনও আশাবাদী বলে উল্লেখ করেন।

সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ আখতারুজ্জামান, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, সাবেক সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক তাপস কুমার সাহা, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইফতেখার হোসেন কাফী জুবেরী, জেলা কৃষক লীগের সভাপতি আব্দুল কাদির, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম সম্রাটসহ দলীয় নেতৃবৃন্দ এবং স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট চন্দন কুমার পাল বলেন, দলের গঠনতন্ত্রের ২৮ এর ৫ ধারা মোতাবেকই তৃণমূলের ভোটে দলীয় মেয়র মনোনয়ন ঠিক করা হচ্ছে। সংবাদ সম্মেলনে করা অভিযোগ ভিত্তিহীন।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর