২৬ জানুয়ারি, ২০২১ ১৭:৪৯

নরসিংদীতে আওয়ামী লীগ সমর্থিত তিন প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

নরসিংদী প্রতিনিধি

নরসিংদীতে আওয়ামী লীগ সমর্থিত তিন প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

চতুর্থ ধাপে আগামী ১৪ ফেব্রুয়ারি নরসিংদী ও মাধবদী পৌর নির্বাচনে প্রত্যাহারের শেষ দিনে আওয়ামী লীগ সমর্থিত তিন প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। আজ মঙ্গলবার জেলা রির্টানিং কর্মকর্তার নিকট লিখিত আবেদন দিয়ে তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নেন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানাযায়, নরসিংদী পৌরসভায় মেয়র পদে ৭ জন মনোনয়ন জমা দিয়েছিলেন। তারা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আমজাদ হোসেন বাচ্চু, বিএনপি মনোনীত প্রার্থী মো. হারুন অর রশিদ, স্বতন্ত্র প্রার্থী এস এম কাইয়ুম, আশরাফ হোসেন সরকার, মোন্তাজ উদ্দিন ভুইয়া, রিপন সরকার ও ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আসাদুল হক। এর মধ্যে যাচাই বাছাইয়ে মোন্তাজ উদ্দিন ভুইয়ার মনোনয়ন বাতিল হয়ে যায়।

মাধবদী পৌরসভায় মেয়র পদে ৫ জন তাদের মনোনয়ন জমা দিয়েছেন। তারা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোশাররফ হোসেন, বিএনপি মনোনীত প্রার্থী মো. আনোয়ার হোসেন, স্বতন্ত্র প্রার্থী ফরিদা ইয়াসমিন, মো. আনোয়ার হোসেন ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মনির হোসেন শামিম।

এদিকে মঙ্গলবার জেলা রির্টানিং কর্মকর্তার নিকট লিখিত আবেদন দিয়ে সতন্ত্র জেলা রিটার্নিং কর্মকর্তার নিকট লিখিত আবেদন দিয়ে নরসিংদী পৌরসভা থেকে আশরাফ হোসেন সরকার, রিপন সরকার ও মাধবদী পৌরসভা থেকে মো. আনোয়ার হোসেন প্রার্থীতা প্রত্যাহার করেন।
চতুর্থ ধাপে আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য নরসিংদী পৌরসভার নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পান আশরাফ হোসেন সরকার। লোকমান হত্যার চার্জসিটভুক্ত আসামী হওয়ায় মনোনয়ন পাওয়ার একদিন পর প্রার্থী বদল করে আমজাদ হোসেন বাচ্চুকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নির্বাচন করেন আওয়ামী লীগের নিতি নির্ধারকরা।

জেলা রির্টানিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক কমল কুমার ঘোষ জানিয়েছেন, নরসিংদী পৌরসভা নির্বাচনে মেয়র পদে দুই প্রার্থী ও একজন কাউন্সিলর প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করে নেন। ফলে আওয়ামী লীগ, বিএনপি, স্বতন্ত্র ও ইসলামী আন্দোলন বাংলাদেশসহ ৪ প্রার্থী প্রতিদন্ধিতা করবেন।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর