শিরোনাম
প্রকাশ : ১১ ফেব্রুয়ারি, ২০২১ ১৬:০৬
প্রিন্ট করুন printer

আলমডাঙ্গা পৌর নির্বাচন: সেই আওয়ামী লীগ প্রার্থীকে শোকজ

চুয়াডাঙ্গা প্রতিনিধি

আলমডাঙ্গা পৌর নির্বাচন: সেই আওয়ামী লীগ প্রার্থীকে শোকজ
আলমডাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন। ছবি সেই ভাইরাল হওয়া বক্তব্যের ভিডিও থেকে নেওয়া

‘আগে থাকতে ভোট করে ফেলতে হবে, সেন্টারে ভোট হবে না’ আলমডাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেনের এ ধরনের একটি বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায় দেলোয়ার হোসেন নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে আগে থেকে ভোট করে নেয়ার বিষয়ে কর্মীদের নির্দেশনা দিচ্ছিলেন।

এ ঘটনার পর আলমডাঙ্গা পৌরসভা নির্বাচনে মেয়র পদের নৌকা প্রতীকের প্রার্থী হাসান কাদির গনুকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন রিটার্নিং অফিসার। বুধবার রাতে এই নোটিশ পাঠানো হয়। আজ বৃহস্পতিবার কর্ম দিবসের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

নৌকার প্রার্থীকে দেয়া নোটিশে লেখা হয়েছে, ‘আপনার সমর্থনে আয়োজিত এক শ্রমিক সমাবেশে আলমডাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন- ভোট আগে থাকতি কইরা ফেরতে হবে, সেন্টারে (কেন্দ্রে) যায়ে ভোট হবে না’ বলে বক্তব্য দিয়েছেন। যা ফেসবুকে ভাইরাল হয়েছে। ওই সভায় আপনিও উপস্থিত ছিলেন। নির্বাচন কালীন এ ধরণের সভা-সমাবেশ আয়োজন পৌরসভা (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৫ এর স্পষ্ট লঙ্ঘনের শামিল। 

ওই ভিডিও ক্লিপের বিষয়ে ১১ ফেব্রুয়ারি অফিস চলাকালীন লিখিত ব্যাখ্যা প্রদান করতে বলা হল। অন্যথায় আপনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এ বিষয়ে নৌকা প্রতীকের প্রার্থী হাসান কাদির গনুর কাছে জানতে চাইলে তিনি ভাইরাল হওয়া বক্তব্য ও কারণ দর্শানোর নোটিশের বিষয়ে জানেন না বলে দাবী করেন।

জেলা নির্বাচন অফিসার ও আলমডাঙ্গা পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার তারেক আহমেদ নোটিশ প্রদানের বিষয়টি নিশ্চিত করেছেন।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর