শিরোনাম
প্রকাশ : ২০ মে, ২০১৯ ২০:১৭

দুদকের জিজ্ঞাসাবাদে এবারও হাজির হননি হাওলাদার

নিজস্ব প্রতিবেদক

দুদকের জিজ্ঞাসাবাদে এবারও হাজির হননি হাওলাদার
এ বি এম রুহুল আমিন হাওলাদার (ফাইল ছবি)

জাতীয় পার্টির (জাপা) সাবেক মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদারকে দুর্নীতির অভিযোগে দুর্নীতি দমন কমিশনে (দুদক) তৃতীয়বারও হাজির হননি। দুদকের জিজ্ঞাসাবাদে অনুপস্থিতির কারণ হিসেবে ওমরা করতে যাওয়ার প্রস্তুতিকে দেখিয়েছেন তিনি।

দুদকের অনুসন্ধান কর্মকর্তা উপ-পরিচালক সৈয়দ আহমদ গত ১৪ মে যে নোটিশ দিয়েছিলেন, তাতে রুহুল আমিন হাওলাদারকে সোমবার হাজির হতে বলা হয়েছিল।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য বলেন, সকালে রুহুল আমিন হাওলাদারের কমিশনের প্রধান কার্যালয়ে অনুসন্ধান কর্মকর্তার দফতরে উপস্থিত হওয়ার কথা ছিল, কিন্তু তিনি না এসে একটি চিঠি পাঠিয়েছেন।

চিঠিতে তিনি ওমরা হজ করতে সৌদি আরবে যাওয়ার কারণ উল্লেখ করেছেন। তিনি চিঠিতে বলেছেন উমরা হজের আনুষ্ঠানিকতা শেষ করে ঈদের পর দুদকের অনুসন্ধান কাজে সহযোগিতা করবেন।

এই বিষয়ে দুদকের করণীয় জানতে চাইলে প্রণব বলেন, চিঠিটি কমিশনে জমা দেয়া হয়েছে, কমিশন কোনো সিদ্ধান্ত জানায়নি। আইন অনুসারে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

সরকারি সম্পদ আত্মসাতের মাধ্যমে শত কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে গত বছরের ১৩ সেপ্টেম্বর রুহুল আমিন হাওলাদারকে প্রথম তলব করে দুদক। কিন্তু সে সময় নির্বাচনের প্রস্তুতির কারণ দেখিয়ে দুদকে হাজির না হয়ে তিনি হাজিরা থেকে অব্যাহতির আবেদন করেন।

এরপর তাকে ফের চিঠি পাঠান দুদকের উপ-পরিচালক সৈয়দ আহমদ। ২৮ মার্চ হাওলাদারকে সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয় দ্বিতীয় নোটিসে। ওই নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে হাওলাদার রিট আবেদন করলে আদালত প্রাথমিক শুনানি নিয়ে নোটিস চার সপ্তাহের জন্য স্থগিত করে। এরপর সে স্থগিতাদেশটি গত ২৮ এপ্রিল স্থগিত করে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। এর ফলে হাওলাদারকে দুদকের জিজ্ঞাসাবাদে কোনো আইনি বাধা না থাকায় ১৪ মে ফের তাকে তলবি নোটিশ দেয়া হয়।

বিডি প্রতিদিন/২০ মে ২০১৯/আরাফাত


আপনার মন্তব্য