শিরোনাম
প্রকাশ : ২৮ জানুয়ারি, ২০২০ ২১:০৫

বিডিনিউজের প্রতিবেদন

করোনাভাইরাস: অভিজ্ঞতা নিতে চীনে যাচ্ছেন না কেউ

অনলাইন ডেস্ক

করোনাভাইরাস: অভিজ্ঞতা নিতে চীনে যাচ্ছেন না কেউ

বাস্তব অভিজ্ঞতা অর্জনের নামে সরকারি কোষাগারের লাখ লাখ টাকা খরচ করে কর্মকর্তাদের বিদেশ ভ্রমণের খবর সাম্প্রতিক সময়ে সংবাদের শিরোনাম হয়েছে বার বার। তবে বিশ্বজুড়ে আতঙ্ক ছড়ানো নভেল করোনাভাইরাস সম্পর্কে অভিজ্ঞতা অর্জনে বাংলাদেশ থেকে আপাতত কোনো বিশেষজ্ঞ দলকে চীনে পাঠানো হচ্ছে না বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন। 

সংক্রামক এই ভাইরাস নিয়ে সচেতনতা ও করণীয় সম্পর্কে মঙ্গলবার সচিবালয়ে এক আন্তঃমন্ত্রণালয় সভার পর এক সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সভার পর করোনাভাইরাস মোকাবেলায় সরকারের প্রস্তুতিগুলো বিস্তারিতভাবে সাংবাদিকদের সামনে তুলে ধরেন মন্ত্রী। এসময় একজন সাংবাদিক বলেন, “যখন কোনো বা সমস্যা হয় তখন বিশেষজ্ঞ দল সে দেশে পাঠানো হয়। করোনা ভাইরাস নতুন, চীন তাদের মত চিকিৎসা দিচ্ছে। বাংলাদেশ থেকে কোনো টিমকে চীনে পাঠিয়ে বাস্তব অভিজ্ঞতা নিয়ে আসার কোনো পরিকল্পনা আছে কি না?”

এই প্রশ্ন শুনে হেসে ওঠেনে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে উপস্থিত বেশিরভাগ গণমাধ্যমকর্মী এবং সভার অংশ নেওয়া অন্যরা। হাসি আর ফিসফাস থামলে স্বাস্থ্যমন্ত্রী বলেন, “এই মুহূর্তে প্রয়োজন নেই, প্রয়োজনীয়তা ফিলও করিনি। এই মুহূর্তে কোনো বিশেষজ্ঞ টিম পাঠানোর প্ল্যান আমাদের নেই। প্রয়োজন হলে আমরা ভবিষ্যতে চিন্তা করব।”

বিডি প্রতিদিন/হিমেল 


আপনার মন্তব্য