শিরোনাম
প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি, ২০২০ ১৭:১৫

চসিক নির্বাচন ২৯ মার্চ

নিজস্ব প্রতিবেদক

চসিক নির্বাচন ২৯ মার্চ

চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী চট্টগ্রাম সিটিতে ভোট অনুষ্ঠিত হবে আগামী ২৯ মার্চ। মনোনয়নপত্র জমা নেওয়া হবে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত। এরপর ১ মার্চ হবে মনোনয়নপত্র যাচাই-বাছাই। ৮ মার্চ মনোনয়ন প্রত্যাহারের শেষ সময়। প্রতীক বরাদ্দ ৯ মার্চ।

রবিবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সংবাদ সম্মেলনে চট্টগ্রাম সিটি নির্বাচন এবং বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর। 

তিনি জানান, চট্টগ্রাম সিটিতে ২৯ মার্চ সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সম্পূর্ণ ভোটই ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) গ্রহণ করা হবে। একই দিন বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপ-নির্বাচনে ব্যালটে ভোটগ্রহণ করা হবে।  

এর আগে চট্টগ্রাম সিটি নির্বাচন এবং বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপ-নির্বাচন নিয়ে আজ আনুষ্ঠানিক বৈঠকে বসে নির্বাচন কমিশন। বৈঠক শেষে ঘোষণা করা হয় তফসিল।

১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটিতে নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে ইভিএমে ভোট গ্রহণ করা হয়। ২০১৫ সালের ২৮ এপ্রিল ঢাকার দুই সিটির সঙ্গে ভোট হয় চট্টগ্রাম সিটিতেও। আর চট্টগ্রাম সিটির মেয়াদ শেষ হবে ২০২০ সালের জুলাইয়ে।

বিডি প্রতিদিন/আল আমীন

 


আপনার মন্তব্য