শিরোনাম
প্রকাশ : ৯ জুলাই, ২০২০ ১৮:৫৩

করোনা রেড জোন এবং বন্যায় ক্ষতিগ্রস্ত জেলায় করোনা প্রতিরোধক ও ত্রাণ সামগ্রী বিতরণ আ’লীগের

নিজস্ব প্রতিবেদক


করোনা রেড জোন এবং বন্যায় ক্ষতিগ্রস্ত জেলায় 
করোনা প্রতিরোধক ও ত্রাণ সামগ্রী বিতরণ আ’লীগের

করোনা রেড জোন এলাকায় করোনা প্রতিরোধ সামগ্রী এবং বন্যা ক্ষতিগ্রস্ত  জেলাগুলোতে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি। দলটির সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে এবং সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নির্দেশনায় ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর সার্বিক তত্ত্বাবধানে এসব বিতরণ করা হয়। করোনার শুরু থেকেই আওয়ামী লীগের ত্রাণ উপকমিটি প্রতিরোধক সামগ্রী ও খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে। 

আজ দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে করোনাভাইরাসে আক্রান্ত রেড জোনভুক্ত জেলাসমূহ এবং বন্যায় ক্ষতিগ্রস্ত জেলাসমূহের বিভিন্ন হাসপাতালে ৮টি বিশেষ সুবিধাসম্পন্ন উন্নতমানের অক্সিজেন কনসেনট্রেটর, চিকিৎসকদের ব্যবহারের জন্য উন্নতমানের পিপিই সেট, উন্নতমানের হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক, রোগীদের ব্যবহারের জন্য উন্নতমানের এন্টিসেপটিক সাবান বিতরণ করা হয়।

এ সময় মাদারীপুর, মৌলভীবাজার, কুমিল্লা, হবিগঞ্জ, বগুড়া, নারায়ণগঞ্জ, চট্টগ্রাম, রাঙ্গামাটি, চুয়াডাঙ্গা, মুন্সীগঞ্জ, কক্সবাজার, বান্দরবান এবং বন্যায় ক্ষতিগ্রস্ত জেলা কুড়িগ্রাম, গাইবান্ধা, জামালপুর, সিরাজগঞ্জ, সুনামগঞ্জ জেলায় ৮টি বিশেষ সুবিধা সম্পন্ন অক্সিজেন কনসেনট্রেটর, উন্নতমানের পিপিই, মাস্ক, বড় সাইজের এন্টিসেপটিক সাবান, উন্নতমানের হ্যান্ড স্যানিটাইজার ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন করেন  আওয়ামী লীগের  সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর সঞ্চালনায় অনুষ্ঠিত বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দলটির প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবীর নানক,  আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, বি এম  মোজাম্মেল হক,  মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃনাল কান্তি দাস,  স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, নির্বাহী সদস্য শাহাবুদ্দীন ফরাজি, আনিসুর রহমান, উপ-দপ্তর সম্পাদক মো. সায়েম খান, উপ-কমিটির সদস্য আখলাকুর রহমান মাইনু, প্রফেসর কামরুজ্জামান প্রমুখ।

বিডি প্রতিদিন/আল আমীন

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর