শিরোনাম
প্রকাশ : ৭ আগস্ট, ২০২০ ১৭:১৭
আপডেট : ৭ আগস্ট, ২০২০ ১৮:৫২

আমেরিকান পরিচয়ে দামি উপহারের প্রলোভনে অর্থ আত্মসাৎ, আটক চার নাইজেরিয়ান

অনলাইন ডেস্ক

আমেরিকান পরিচয়ে দামি উপহারের প্রলোভনে অর্থ আত্মসাৎ, আটক চার নাইজেরিয়ান
সংগৃহীত ছবি

প্রথমে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে বিপরীত লিঙ্গের কারও সঙ্গে বন্ধুত্ব গড়তেন তারা। নিজেদের পরিচয় দিতেন আমেরিকান নাগরিক হিসেবে। একপর্যায়ে বাংলাদেশে দামি উপহার পাঠানোর প্রলোভন দেখাতেন। এরপর অভিনব পন্থায় হাতিয়ে নিতেন মোটা অঙ্কের টাকা। তারা হলেন বাংলাদেশে বসবাসরত চার নাইজেরিয়ান নাগরিক। 

রাজধানীর কাফরুল ও পল্লবী এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করেছে র‌্যাব ৪ এর একটি দল। বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা থেকে ২টা পর্যন্ত ওই অভিযান চালানো হয়।

শুক্রবার দুপুরে বিষয়টি জানিয়েছে র‌্যাব-৪। আটকরা হলেন ওনোরাহ নামদি ফ্রাঙ্ক (৩২), উদেজে ওবিনা রুবেন (৪১), ম্যাকদুহু কেলভিন (৪১), ফ্র্যাঙ্ক জ্যাকব (৩৫) ও টুম্পা আক্তার (২৩)।

আটকের সময় তাদের কাছ থেকে একটি প্রাইভেট জিপ গাড়ি, নগদ তিন লক্ষাধিক টাকাসহ হোয়াটসঅ্যাপ-ইমো-ফেসবুকে কথোপকথনের স্ক্রিনশটের কপি, দুটি মেয়াদোত্তীর্ণ পাসপোর্ট, ব্যাংকে অর্থ জমা করার বই, চেকবই, ১২টি মোবাইল ফোন জব্দ করা হয়।

র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার সাজেদুল ইসলাম সজল জানান, আটক নাইজেরিয়ান নাগরিকদের চক্রটি সামাজিক যোগাযোগ মাধ্যমে বিপরীত লিঙ্গের ব্যক্তিদের সঙ্গে আমেরিকান নাগরিক হিসেবে পরিচয় দিয়ে বন্ধুত্ব গড়ে তুলতেন। একপর্যায়ে প্রতারণার কৌশল হিসেবে দামি উপহার বাংলাদেশে পাঠানোর প্রলোভন দেখাতেন। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন এবং তাদের দেয়া তথ্য-উপাত্তের ভিত্তিতে অন্য সহযোগীদের আটকের চেষ্টা চলছে। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর