শিরোনাম
প্রকাশ : ১২ আগস্ট, ২০২০ ১৯:৫১

সাংবাদিকদের বিশেষ মর্যাদা হনন করেছেন খালেদা জিয়া : তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

সাংবাদিকদের বিশেষ মর্যাদা হনন করেছেন খালেদা জিয়া : তথ্যমন্ত্রী
ফাইল ছবি

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া কলমের এক খোঁচায় সাংবাদিকদের বিশেষ মর্যাদা হনন করেছিলেন বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ও বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. হাছান মাহমুদ। 

তিনি বলেছেন, বঙ্গবন্ধু সাংবাদিকবান্ধব ছিলেন। তিনি সাংবাদিকদের বিশেষ মর্যাদার আসনে বসিয়েছিলেন। কিন্তু ২০০৬ সালে খালেদা জিয়া কলমের এক খোঁচায় সাংবাদিকদের বিশেষ মর্যাদার আসন থেকে শ্রমিক বানিয়ে দিয়েছেন।

আজ বুধবার বিকালে রাজধানীর কাকরাইলের পিআইবি মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহায়তায় এ সভার আয়োজন করে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট। 

তথ্যমন্ত্রী বলেন, আইনটি সংশোধন হচ্ছে। ইতোমধ্যেই সংশোধিত আইনটি নীতিগত অনুমোদন পেয়েছে। এই আইন মন্ত্রিসভা থেকে পার্লামেন্টে নিয়ে যাব। সাংবাদিকদের যে মর্যাদা হনন করা হয়েছিল সেটি ফিরিয়ে দেওয়া হবে।

তিনি বলেন, এই মহামারিকালে সরকার সাংবাদিকদের সহায়তায় এগিয়ে এসেছে। ইতোমধ্যে প্রথম পর্যায়ে ১৫শ’ সাংবাদিককে সহায়তা দেয়া হয়েছে। দল-মত নির্বিশেষে এই সহায়তা দেয়া হয়েছে। যারা প্রেসক্লাবের গেটে দাঁড়িয়ে সরকারের সমালোচনা করে তাদেরও সহায়তা করা হয়েছে। এই সহায়তা অব্যাহত থাকবে। 


তথ্য মন্ত্রণালয়ের সচিব ও বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি বোর্ডের ভাইস চেয়ারম্যান কামরুন নাহারের সভাপতিত্বে সভাটি সঞ্চালনা করেন বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের উপ-পরিচালক মোহাম্মদ মনিরুল ইসলাম কবীর। আরও বক্তব্য দেন বিএফইউজের একাংশের সভাপতি মোল্লা জালাল, জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম, সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, বিএফইউজের মহাসচিব শাবান মাহমুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কুদ্দুস আফ্রাদ, সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, সাংবাদিক কাসেম হুমায়ুন প্রমুখ।
 
বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর