শিরোনাম
প্রকাশ : ২৭ অক্টোবর, ২০২০ ১৭:১০
আপডেট : ২৭ অক্টোবর, ২০২০ ১৭:১৪

আইসিসিআরের গ্লোবাল আর্ট প্রতিযোগিতায় বিজয়ী বাংলাদেশের আনজার

অনলাইন প্রতিবেদক

আইসিসিআরের গ্লোবাল আর্ট প্রতিযোগিতায় বিজয়ী বাংলাদেশের আনজার
পুরস্কার তুলে দিচ্ছেন ভারতীয় হাইকমিশনার শ্রী বিক্রম কুমার দোরাইস্বামী (ডান দিক থেকে দ্বিতীয়)

কোভিড-১৯ মহামারীর কঠিন সময়ে ভারতীয় সাংস্কৃতিক সম্পর্ক পরিষদ (আইসিসিআর) আয়োজন করে ‘ইউনাইটেড এগেইন্টস করোনা - এক্সপ্রেস থ্রু আট’ শীর্ষক একটি বিশ্বব্যাপী চিত্রাঙ্কন প্রতিযোগিতা। গ্লোবাল আর্টের এই প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে বিজয়ী হয়েছেন আনজার মুস্তাইন আলী। আজ মঙ্গলবার এক প্রেসবিজ্ঞপ্তিতে ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন এ তথ্য জানায়।

এতে আরও বলা হয়, ছয় বছর বয়সী শিশু আনজারকে তার সুন্দর শিল্পকর্মের জন্য বিশেষ পুরস্কার হিসেবে ১ হাজার ডলারের চেক প্রদান করা হয়। এ উপলক্ষে ঢাকার ভারতীয় হাইকমিশনে আয়োজিত একটি অনুষ্ঠানে হাইকমিশনার শ্রী বিক্রম কুমার দোরাইস্বামী চেকটি মাস্টার আলীর হাতে তুলে দেন। এসময় বিজয়ীকে তার পরিবার ও হাইকমিশনের কর্মকর্তাদের উপস্থিতিতে অভিনন্দন জানানো হয়।

উল্লেখ্য, সারাবিশ্ব থেকে আট হাজারেরও বেশি চিত্রকর্ম জমা পড়ে গ্লোবাল আর্টের এই প্রতিযোগিতায়, যার মধ্য থেকে প্রথম দফায় ২১০টি চিত্রকর্ম সংক্ষিপ্ত তালিকাভুক্ত করা হয়। সেখান থেকে সমসাময়িক শিল্প, লোক ও আদিবাসী শিল্প, ব্যঙ্গচিত্র ও ইলাস্ট্রেশন এবং ডিজিটাল ও নিউ এইজআর্ট; এই চারটি বিভাগে ভারতীয় এবং বিদেশিদের থেকে পেশাদার, শৌখিন ও শিশু ইত্যাদি বিভিন্ন বিভাগে বিজয়ীদের মূল্যায়ণ করা হয়। এতে বাংলাদেশ থেকে সর্বাধিক সংখ্যক প্রতিযোগী অংশগ্রহণ করায় আইসিসিআর স্বাগত জানিয়েছে।

বিডি-প্রতিদিন/শফিক

BP

আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর