১ ডিসেম্বর, ২০২০ ২১:৩৮

নকশা বহির্ভূত স্থাপনা ভেঙে শিশু পার্কের আধুনিকায়নের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

নকশা বহির্ভূত স্থাপনা ভেঙে শিশু পার্কের আধুনিকায়নের সুপারিশ

ফাইল ছবি

রাজধানীর রমনা লেকসহ সংশ্লিষ্ট এলাকার সার্বিক সৌন্দর্য বৃদ্ধিকরণ প্রকল্পের উন্নয়ন কাজের ধীরগতিতে ক্ষোভ প্রকাশ করেছে সংসদীয় কমিটি। একইসঙ্গে রমনার লেক সংশ্লিষ্ট আগের নকশা নিয়ে বিশেষজ্ঞদের সাথে বৈঠক করে প্রকল্পের কাজ দ্রুত বাস্তবায়নের সুপারিশ করা হয়। পাশাপাশি রাজধানীর শিশু পার্কের উন্নয়ন ও আধুনিকায়নে পার্ক এলাকার মসজিদ বাদে নকশা বহির্ভূত সকল স্থাপনা, জরাজীর্ণ ভবন ও রেস্টুরেন্ট ভেঙে নতুন করে কফিশপ নির্মাণের সুপারিশ করে কমিটি। এছাড়া মিরপুরে বস্তিবাসীদের জন্য ভাড়াভিত্তিক নতুন প্রকল্প গ্রহণের সুপারিশ করা হয়।

সংসদ ভবনে আজ অনুষ্ঠিত গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১৩তম বৈঠকে এসব সুপারিশ করা হয়। 

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, নারায়ণ চন্দ্র চন্দ, মো. জিল্লুল হাকিম, মো. মনোয়ার হোসেন চৌধুরী, আনোয়ারুল আশরাফ খান, জোহরা আলাউদ্দিন বৈঠকে অংশ নেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে বিভিন্ন প্রকল্পের উন্নয়ন ব্যয় বৃদ্ধিতে অসন্তোষ প্রকাশ হয়। কমিটি বিশেষজ্ঞদের সাথে বৈঠক করে গুলশান-বনানী-বারিধারা লেক উন্নয়ন প্রকল্পের ব্যয় কমানোর জন্য মন্ত্রণালয়কে উদ্যোগ গ্রহণের সুপারিশ করে। বৈঠকে চট্টগ্রাম হালিশহর হাউজিং এস্টেটের এ-ব্লকে অত্যাধুনিক ‘এনএইচএ মাল্টিপারপাস টাওয়ার’ নির্মাণ প্রকল্পের কাজের ধীরগতিতে ক্ষোভ প্রকাশ করা হয়। পাশাপাশি প্রকল্প কাজের অগ্রগতি বৃদ্ধির সুপারিশ করা হয়। এছাড়া রাজশাহীর সিটি করপোরেশনের সাথে বৈঠক করে রাজশাহী আরডিএ মার্কেট ভেঙে নতুন করে নির্মাণের জন্য ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে গণপূর্ত অধিদপ্তর, রাজউক, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ এবং নগর উন্নয়ন অধিদপ্তর এর চলমান প্রকল্পের সার্বিক কাজের অগ্রগতি ও পরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়।

বৈঠকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের চেয়ারম্যান, রাজউকের চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর