শিরোনাম
প্রকাশ : ৮ জানুয়ারি, ২০২১ ১৮:৩১
আপডেট : ৮ জানুয়ারি, ২০২১ ১৮:৩৩
প্রিন্ট করুন printer

পিকে হালদারকে গ্রেফতারে ইন্টারপোলের রেড অ্যালার্ট

অনলাইন ডেস্ক

পিকে হালদারকে গ্রেফতারে ইন্টারপোলের রেড অ্যালার্ট
পিকে হালদার

প্রশান্ত কুমার হালদারকে (পিকে হালদার) গ্রেফতারে রেড অ্যালার্ট জারি করেছে ইন্টারন্যাশনাল ক্রিমিনাল পুলিশ অর্গানাইজেশন (ইন্টারপোল)। প্রায় সাড়ে ৩ হাজার কোটি টাকা পাচারের অভিযোগের মুখে বিদেশে পালিয়ে আছেন তিনি।

আজ শুক্রবার এই রেড অ্যালার্ট জারি করা হয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টারের এআইজি (মিডিয়া) সোহেল রানা। তিনি বলেন, পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে আজ পিকে হালদারের বিরুদ্ধে রেড অ্যালার্ট জারি করেছে ইন্টারপোল।

পিকে হালদারকে দেশে ফিরিয়ে আনতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে ইন্টারপোলের সহায়তার আবেদন করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আবেদনের পরিপ্রেক্ষিতে পিকে হালদারের বিরুদ্ধে করা সব মামলার নথি চায় ইন্টারপোল। পরে ২ ডিসেম্বর ইন্টারপোলের মাধ্যমে পিকে হালদারকে গ্রেফতারের জন্য পরোয়ানা জারি করেন ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ।

গত ৫ জানুয়ারি পিকে হালদারের বিরুদ্ধে রেড অ্যালার্ট জারির জন্য ইন্টারপোলে নোটিশ পাঠানো হয়েছে বলে হাইকোর্টকে জানায় পুলিশ সদর দফতর। ওইদিন বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চকে এ তথ্য জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। 

প্রায় সাড়ে ৩ হাজার কোটি টাকা আত্মসাত ও পাচারের অভিযোগে পিকে হালদারের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান চলছে। গত ১০ আগস্ট দুদকের চিঠির পরিপ্রেক্ষিতে আত্মসাত করা অর্থের মধ্যে ৩ হাজার কোটি টাকা জব্দ করেছে বাংলাদেশ ব্যাংক। ৩৯টি প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট ৮৩ জনের ব্যাংক হিসাবে এসব অর্থের লেনদেন হয়েছে।  

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ 
 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর