শিরোনাম
প্রকাশ : ২১ এপ্রিল, ২০২১ ১৬:৫৫
প্রিন্ট করুন printer

হেফাজতের বিরুদ্ধে সুনির্দিষ্ট মামলা ও বিচার দাবি জাসদের

অনলাইন ডেস্ক

হেফাজতের বিরুদ্ধে সুনির্দিষ্ট মামলা ও বিচার দাবি জাসদের

হেফাজতে ইসলামের নেতাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতা ও সরকার উৎখাতের সুনির্দিষ্ট অভিযোগে মামলা দায়ের করে বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)।

বুধবার জাসদ সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এক বিবৃতিতে এ দাবি করেন।

বিবৃতিতে হেফাজত নেতাদের বিরুদ্ধে জ্বালাও-পোড়াও, রাষ্ট্রীয় ও ব্যক্তিগত সম্পদ ক্ষতি ও ধ্বংস, সহিংসতা-নাশকতার অভিযোগে দায়ের করার মামলার সাথে বঙ্গবন্ধু ম্যুরালে ভাঙচুরের অপরাধে রাষ্ট্রদোহিতা এবং সরকার উৎখাতের অপচেষ্টার সুনির্দিষ্ট অভিযোগে মামলা দায়ের, দ্রুত বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে জাসদ।

জাসদ সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, বিএনপি-হেফাজতসহ কয়েকটি রাজনৈতিক দলের ‘সরকার গণহারে আলেম ওলামাদের গ্রেফতার করছে’ বলে প্রদত্ত বক্তব্যকে সম্পূর্ণ মিথ্যাচার দাবি করে বলেছেন, বিএনপি, হেফাজত ও তাদের রাজনৈতিক পার্টনাররা দেখাতে পারবে দেশের কোনো মসজিদের একজন খতিব, ইমাম, মোয়াজ্জিন ও খাদেমকে গ্রেফতার করা হয়েছে!

তারা বলেন, যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে যেমন ঐতিহাসিক গণআন্দোলন পরিচালিত হয়েছিল ঠিক তেমনই রাষ্ট্রদ্রোহী হেফাজত নেতাদের বিচারের দাবিতে ঐক্যবদ্ধ গণআন্দোলন গড়ে তোলার জন্য দেশের সকল দেশপ্রেমিক, গণতান্ত্রিক, প্রগতিশীল, মানবতাবাদী রাজনৈতিক ও সামাজিক শক্তির প্রতি আহ্বান জানান।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর