শিরোনাম
প্রকাশ : ২৪ এপ্রিল, ২০২১ ১৮:৫৪
প্রিন্ট করুন printer

সর্বদলীয় জাতীয় কমিটি গঠন করে টিকা সংগ্রহের আহ্বান চরমোনাই পীরের

নিজস্ব প্রতিবেদক

সর্বদলীয় জাতীয় কমিটি গঠন করে টিকা সংগ্রহের আহ্বান চরমোনাই পীরের
সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম

করোনা ব্যবস্থাপনায় অবিলম্বে সর্বদলীয় জাতীয় কমিটি গঠন করে সম্ভাব্য সকল মাধ্যমে টিকা সংগ্রহ করার আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম। করোনা ও চলমান পরিস্থতি নিয়ে এক অনলাইন বৈঠকে এই আহ্বান জানান তিনি। 

চরমোনাই পীর বলেন, বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পরে ১৩ মাসের অধিক সময় অতিক্রান্ত হয়েছে। ১০ হাজারের বেশি মানুষ মারা গেছে। আক্রান্ত হয়েছে পৌনে আট লাখের মতো মানুষ। ৩ দফার লকডাউনে দেশ স্থবির থেকে জীবিকা হারিয়েছে কোটি মানুষ। অথচ সরকার করোনার টিকার জন্য যথাযথ কোনো ব্যবস্থা নেয়নি। ১০ হাজার মানুষের মৃত্যুর পরে এখন তারা চীন-রাশিয়া থেকে টিকা সংগ্রহ করার জন্য নতুনভাবে তোড়জোর শুরু করেছে। মানুষের জীবনকে এ সরকার কত তুচ্ছ বিবেচনা করে, তার নির্মম একটি উদাহরণ এটি। 

তিনি বলেন, এখন প্রতিদিন শতশত মানুষ মারা যাচ্ছে। সরকার বাধ্য হয়ে চীন-রাশিয়া থেকে টিকা যোগাড় করার দৌঁড়ঝাপ করছে। বিশ্বে করোনার ইতিহাসে এ এক অমোচনীয় কলঙ্ক হয়ে থাকবে।

বৈঠকে আরও অংশ মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম-মহাসচিব ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম, কেএম আতিকুর রহমান, শেখ ফজলুল করীম মারূফ প্রমুখ।

বিডি-প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর