শিরোনাম
প্রকাশ : ৮ জুলাই, ২০২১ ১৯:০১
আপডেট : ৮ জুলাই, ২০২১ ১৯:১১
প্রিন্ট করুন printer

সেনাবাহিনীর বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করলেন সেনাবাহিনী প্রধান

অনলাইন ডেস্ক

সেনাবাহিনীর বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করলেন সেনাবাহিনী প্রধান
সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বৃহস্পতিবার ঢাকা সেনানিবাসে একটি সৌন্দর্যবর্ধক ক্যাসিয়া জাভানিকা গাছের চারা রোপণের মাধ্যমে সেনাবাহিনীর বৃক্ষরোপণ অভিযান-২০২১ শুরু করেন। ছবি: আইএসপিআর।
Google News

বাংলাদেশ সেনাবাহিনীর বৃক্ষরোপণ অভিযান-২০২১ এর উদ্বোধন করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। 

বৃহস্পতিবোর ঢাকা সেনানিবাসের শহীদ মোস্তফা কামাল লাইন এলাকায় একটি সৌন্দর্যবর্ধক ক্যাসিয়া জাভানিকা গাছের চারা রোপণের মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন করেন তিনি।

এদিন ঢাকা সেনানিবাসসহ দেশের সকল সেনানিবাস, ডিওএইচএস ও জলসিঁড়ি প্রকল্পে ভিডিও টেলি কনফারেন্সের (ভিটিসি) মাধ্যমে একযোগে এই কর্মসূচির উদ্বোধন করেন সেনাবাহিনী প্রধান। এ বছর বৃক্ষরোপণ অভিযানের প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘‘মুজিব বর্ষে বৃক্ষরোপণ, সোনার বাংলার স্বপ্ন বপন’’।

বৃক্ষরোপণ অভিযান-২০২১ এ ফলজ, বনজ ও ঔষধি প্রজাতির বৃক্ষসহ সৌন্দর্যবর্ধক বিভিন্ন প্রকার গাছের চারা রোপণ করা হবে। সকল সেনানিবাস, স্বর্ণদ্বীপসহ সকল প্রশিক্ষণ এলাকা ও ফায়ারিং রেঞ্জ, সকল ডিওএইচএস এবং জলসিঁড়ি আবাসন প্রকল্পে এই বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করা হবে। যা আগামী ১৫ আগস্ট পর্যন্ত চলমান থাকবে। 

এ বছর সেনাবাহিনীর পক্ষ থেকে প্রায় দুই লাখ বৃক্ষ রোপণ করা হবে। দেশের বনজ সম্পদ বৃদ্ধি ও পরিবেশগত ভারসাম্য রক্ষার লক্ষ্যে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং জাতির পিতার জন্মশতবার্ষিকীর মাহেন্দ্রক্ষণকে বিশেষ অর্থবহ করে তুলতে সকলকে স্বপ্রণোদিত হয়ে বৃক্ষরোপণে উৎসাহিত করাই এই বৃক্ষরোপণ কর্মসূচির উদ্দেশ্যে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর