২৪ সেপ্টেম্বর, ২০২১ ১৬:৩২

শেখ হাসিনাকে এসডিজি অগ্রগতি পুরস্কার যথার্থ জায়গায় মূল্যায়িত: মতিয়া চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

শেখ হাসিনাকে এসডিজি অগ্রগতি পুরস্কার যথার্থ জায়গায় মূল্যায়িত: মতিয়া চৌধুরী

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাতিসংঘ যে এসডিজি অগ্রগতি পুরস্কার দিয়েছে তা যথার্থ জায়গায় মূল্যায়িত হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি৷ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি জাতিসংঘ কর্তৃক এসডিজি অগ্রগতি পুরস্কার এবং “ক্রাউন জুয়েল”(মুকুট মণি) সম্মানে ভূষিত হওয়ায় বাংলাদেশ কৃষক লীগের উদ্যোগে একটি আনন্দ শোভাযাত্রা ও সমাবেশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেছেন।

আজ ২৩, বঙ্গবন্ধু এভিনিউ, বাংলাদেশ আওয়ামী লীগ কার্যালয় প্রাঙ্গণে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মারুফা আক্তার পপি।

বেগম মতিয়া চৌধুরী এমপি বলেন, কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের মানুষ ও বাংলার কৃষক সামাজের ভাগ্য উন্নয়নে যে অবদান রেখেছেন প্রকৃতপক্ষেই তিনি এই সম্মানের দাবীদার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ কর্তৃক এসডিজি অগ্রগতি পুরস্কার এবং ক্রাউন জুয়েল (মুকুট মণি) সম্মানে ভূষিত হয়েছেন তার রেণুকণা পরিমাণ হলেও কৃতিত্বের দাবীদার বাংলাদেশ কৃষক লীগ ও বাংলার কৃষক সমাজ। এদেশের কৃষকের ভাগ্যোন্নয়নে কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনার পাশাপাশি কৃষক লীগের যে সজাগ পাহারা তা শুধু বিজ্ঞাপনের ‘পাশে আছি সাথে আছি’র মত নয়, মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপির নেতৃত্বে বাংলাদেশ কৃষক লীগ দুর্যোগ-দূবিপাকে প্রকৃতপক্ষেই এদেশের কৃষক সামাজের পাশে থাকে, সাথে থাকে। 

কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেন, প্রধানমন্ত্রী কৃষকরত্ন শেখ হাসিনা জাতিসংঘ কর্তৃক এসডিজি অগ্রগতি পুরস্কার ক্রাউন জুয়েল (মুকুট মণি) সম্মানে ভূষণের মাধ্যমে আজ প্রমাণিত হয়েছে কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনা এদেশের মানুষ ও কৃষক সমাজের জন্য বারবার জাতিসংঘ ও বিভিন্ন সংস্থা হতে সম্মানসূচক পুরস্কার বয়ে আনে। পক্ষান্তরে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া এদেশের মানুষরে জন্য দুর্নীতিতে পাঁচবার চ্যাম্পিয়ন হওয়ার মত লজ্জা বয়ে নিয়ে আসে। তিনি সাবধান করে বলেন, তারেক জিয়ার জঙ্গীনেতা লাদেনের মত ভিডিও বার্তার মাধ্যমে দেশ অস্থিতিশীল করার চেষ্টা আজ সারাদেশের মানুষ ও কৃষক সমাজ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে এবং আগামীতে দেশ বিরোধী যে কোন ষড়যন্ত্র বাংলাদেশ কৃষক লীগ রাজপথে থেকে কঠোর হস্তে প্রতিহত করবে ।

বাংলাদেশ কৃষক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটুর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মারুফা আক্তার পপি, বাংলাদেশ কৃষক লীগের সহসভাপতি কৃষিবিদ ড. নজরুল ইসলাম, মো. আবুল হোসেন, এ্যাড. রেজাউল করিম হিরন, যুগ্মসাধারণ সম্পাদক একেএম আজম খান, সাংগঠনিক সম্পাদক এ্যাড. গাজী জসিম উদ্দিন, আসাদুজ্জামান বিপ্লব, কৃষিবিদ ড. হাবিবুর রহমান মোল্লা,  সৈয়দ সাগিরুজ্জামান শাকীক, হিজবুল বাহার রানা, দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজা, সম্পাদক মন্ডলীর সদস্য কৃষিবিদ শামসুদ্দিন আল আজাদ, মোশারফ হোসেন আলমগীর, সৈয়দ শওকত হোসেন সানু, এ্যাড. রাবেয়া হক, নিউ নিউ খেইন, এ্যাড. শেখ জামাল হোসেন মুন্না, কামরুজ্জামান লিটু, সদস্য শাহজাহান আলী, ঢাকা মহানগর দক্ষিণ কৃষক লীগের সভাপতি আব্দুস সালম বাবু, ঢাকা জেলা দক্ষিণের সভাপতি আলহাজ্ব জাকিউদ্দিন আহমেদ রিন্টু, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক হাজী আব্দুল রব খান ও ঢাকা মহানগর উত্তর কৃষক লীগের সাধারণ সম্পাদক মো. হালিম খানসহ কেন্দ্রীয়, জাতীয় কমিটিসহ ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ ও ঢাকা জেলা উত্তর-দক্ষিণের নেতৃবৃন্দ।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর