১৫ নভেম্বর, ২০২১ ১৭:৩০

যে কারণে বৈজ্ঞানিক কর্মকর্তাকে হত্যা

অনলাইন ডেস্ক

যে কারণে বৈজ্ঞানিক কর্মকর্তাকে হত্যা

সাবেক প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা আনোয়ার শহীদ। ফাইল ছবি

বাংলাদেশ গম গবেষণা ইনস্টিটিউটের সাবেক প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা আনোয়ার শহীদের (৭২) পাওনা ১২ লাখ টাকা ও জমি আত্মসাৎ করতেই তাকে হত্যার পরিকল্পনা করেন জাকির হোসেন। পরিকল্পনা অনুযায়ী তাকে ছুরিকাঘাতে হত্যা করেন মাদক ব্যবসায়ী সাইফুল ইসলাম। 

গতকাল রবিবার দিবাগত রাতে রাজধানীর গাবতলী বাসস্ট্যান্ড এলাকায় র‍্যাব-২ অভিযান চালিয়ে হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী জাকির হোসেন (৩৭) এবং সাইফুল ইসলামকে (২৬) গ্রেফতার করে।

এর আগে, গত ১১ নভেম্বর সন্ধ্যার পর শ্যামলী হলিলেন এলাকায় আনোয়ার শহীদকে ছুরিকাঘাত করে পালিয়ে যায় এক দুর্বৃত্ত। মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ওই রাতেই তার মৃত্যু হয়। 

এ ঘটনায় নিহত আনোয়ারের ছোট বোন ফেরদৌস সুলতানা (৫৯) আদাবর থানায় অজ্ঞাতপরিচয় আসামি করে একটি হত্যা মামলা করেন। ঘটনাটি সংবাদমাধ্যমের প্রতিবেদন প্রকাশিত হলে সারাদেশে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।

ঘটনার ছায়া তদন্ত শুরু করে র‌্যাব। সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ ও ঘটনাস্থলের পার্শ্ববর্তী ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করে, জড়িতদের আইনের আওতায় নিয়ে আসার লক্ষ্যে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর