৮ ডিসেম্বর, ২০২১ ১৯:৫৪

তরুণদের গলায় ‘পাকিস্তান জিন্দাবাদ’, শাজাহানের হৃদয়ে রক্তক্ষরণ

অনলাইন ডেস্ক

তরুণদের গলায় ‘পাকিস্তান জিন্দাবাদ’, শাজাহানের হৃদয়ে রক্তক্ষরণ

ফাইল ছবি

বাংলাদেশে টাইগারদের সঙ্গে ক্রিকেট সিরিজে পাকিস্তান দলকে সমর্থন এবং দেশটির পতাকা ওড়ানোর ঘটনা নিয়ে এবার মুখ খুললেন জাতীয় সংসদে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি শাজাহান খান। তিনি বলেছেন, বাংলাদেশে আজকের প্রজন্মের তরুণ-তরুণীরা যখন খেলার মাঠে পাকিস্তানের পতাকা হাতে নিয়ে ‘পাকিস্তান জিন্দাবাদ’ বলে স্লোগান দেয়। মুখে ও গলায় পাকিস্তানের পতাকা এঁকে মাঠে যায়—এসব দেখে আমার হৃদয়ে রক্তক্ষরণ হয়।

আজ বুধবার দুপুরে রাজধানীর আগারগাঁও বিআইসিসি সম্মেলন কেন্দ্রে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে সরকারি কর্মচারী ফেডারেশন আয়োজিত অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। শাজাহান খান বলেন, এসব দেখে তখন আমার মনে হয়, আমরা কোন দেশে আছি। যেই পাকিস্তান আমাদের ৩০ লাখ মানুষ হত্যা করেছিল, ২ লাখ মা-বোনের সম্ভ্রমহানী করেছিল- সেই পাকিস্তানকে আজকের প্রজন্ম, কেন ঘৃণা করতে পারছে না? আমাদের কাছে পাকিস্তানকে ক্ষমা চাইতে কেন বাধ্য করতে পারব না? সেজন্যই আজকের প্রজন্মকে আমাদের মুক্তিযুদ্ধের চেতনায় তৈরি করতে হবে।

২০১৫ সালের কথা স্মরণ করে শাজাহান খান বলেন, বিএনপি-জামায়াত ২০১৫ সালে পেট্রোল বোমা গণপরিবহনের মেরে জ্বালাও-পোড়াও রাজনীতি শুরু করেছিল। সে সময় ৯২ চালক ও হেলপার, ১৭ পুলিশ, ৩ বিজিবি জওয়ান, ২ জন মুক্তিযোদ্ধা, ২ জন ব্যাংক কর্মচারীসহ অনেক সাধারণ মানুষ নিহত হয়েছিল। বিএনপি-জামায়াত সেসময় পরিবহন খাতকে অচল করে দিয়ে সরকারকে বেকায়দায় ফেলতে চেয়েছিল। তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে গণপরিবহন খাত সচল রেখেছিলাম।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর