১৬ ডিসেম্বর, ২০২১ ২০:৫০

গণতন্ত্র পুনরুদ্ধারে আরেকটি যুদ্ধের আহ্বান রিজভীর

অনলাইন ডেস্ক

গণতন্ত্র পুনরুদ্ধারে আরেকটি যুদ্ধের আহ্বান রিজভীর

রুহুল কবির রিজভী

গণতন্ত্র পুনরুদ্ধারে আরেকটি যুদ্ধের জন্য প্রস্তুতি গ্রহণের আহ্বান জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। 

বৃহস্পতিবার বিকালে মহান বিজয় দিবস উপলক্ষে রাজধানীর নয়াপল্টনে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাসের উদ্যোগে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণে স্মারক বক্তৃতা এবং জিয়াউর রহমান ও খালেদা জিয়ার ওপর প্রামাণ্যচিত্র প্রদর্শনী অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি। 

রিজভী বলেন, ‘১৯৭১ সালের শাসনামল আর বর্তমান অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনামলের মধ্যে কোনো পার্থক্য নেই। আমাদের চলাচলসহ সব কিছু থেকে আমরা আজ বঞ্চিত।

রিজভী বলেন, আমরা আজ অধিকার হারা, স্বাধীনতা হারা। কথা বলা ও চলাচল করার স্বাধীনতা-সমস্ত কিছু থেকে আমরা বঞ্চিত। মহান মুক্তিযুদ্ধের মূল চেতনা-স্পিরিট ছিল গণতন্ত্র। কিন্তু দেশে আজ সেই গণতন্ত্র নেই, মানুষের ভোটের অধিকার নেই, কথা বলার স্বাধীনতা নেই। মুক্তিযুদ্ধের সমস্ত অর্জনকে ধ্বংস করেছে এই সরকার। 

তিনি বলেন, দেশে আজ এক অন্ধকারময় পরিস্থিতি বিরাজ করছে। রাত হলেই গুম-খুন-আতঙ্ক, অন্যথায় মিথ্যা মামলা দিয়ে যে কোনো মুহূর্তে কারাগারে নিয়ে যাবে। এ রকম একটা ভয়ঙ্কর অরাজকতার মধ্যে আমরা বাস করছি। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর