২৮ মার্চ, ২০২২ ১৭:২১

বাম জোটের হরতাল সমাবেশে পুলিশের লাঠিচার্জ-জল কামান

অনলাইন ডেস্ক

বাম জোটের হরতাল সমাবেশে পুলিশের লাঠিচার্জ-জল কামান

দেশে দ্রব্যমূল্যের দাম কমানো এবং গ্যাস, বিদ্যুৎ ও পানির মূল্য বৃদ্ধির প্রতিবাদে বাম জোটের ডাকা হরতালে সমাবেশের শেষ মুহূর্তে লাঠিচার্জ, জল কামান ও টিয়ারগ্যাস নিক্ষেপ করেছে পুলিশ। 

সোমবার বেলা সোয়া ১১টার দিকে পল্টন মোড়ের এক পাশে জোটের নেতাকর্মীরা অবস্থান নিলে পুলিশ লাঠিচার্জ করে ও জল কামান নিক্ষেপ করে। এতে সাংবাদিকসহ আহত হয়েছেন কয়েকজন।

এ সময় পুলিশের লাঠিচার্জ ও জল কামানে বাম জোটের নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যান। এরপর তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়েন। এতে ওই এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়। পরে আবারও মিছিল নিয়ে পল্টনের দিকে যান নেতাকর্মীরা।

বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বিপ্লবী ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, আমরা শান্তিপূর্ণভাবে হরতাল পালন করছিলাম। পুলিশ বিনা উসকানিতে আমাদের নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ করেছে। জল কামান ও টিয়ার শেল ব্যবহার করা হয়েছে। পুলিশের হামলায় আমাদের বেশকিছু নেতাকর্মী আহত হয়েছেন।

তিনি বলেন, পুলিশি হামলার প্রতিবাদে আগামীকাল মঙ্গলবার সারাদেশে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। একইসঙ্গে মঙ্গলবার বিকেল ৪টায় কেন্দ্রীয়ভাবে পল্টনে বিক্ষোভ সমাবেশ পালন করা হবে বলেও উল্লেখ করেন তিনি।

গণসংহতির প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেন, হরতালের সমর্থনে সকালে মিরপুরে মিছিল বের করলে পুলিশ আমাদের ৯ নেতাকর্মীকে আটক করে নিয়ে যায়। এছাড়া সারাদেশেও বেশকিছু নেতাকর্মীকে আটক করা হয়েছে।

দ্রব্যমূল্যের দাম কমানো এবং গ্যাস, বিদ্যুৎ ও পানির মূল্য বৃদ্ধির প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোট হরতাল ডাকে। হরতালের সমর্থনে ভোর থেকে বাম গণতান্ত্রিক জোটের শরিক দল সিপিবি, বাসদ, গণসংহতি আন্দোলন, বিপ্লবী ওয়ার্কাস পার্টির নেতাকর্মীরা পল্টন মোড়ে মিছিল করেন।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর