১৭ সেপ্টেম্বর, ২০২২ ১৬:৩৪

সরকারকে রক্তপাতের পথ পরিহার করতে হবে : রব

নিজস্ব প্রতিবেদক

সরকারকে রক্তপাতের পথ পরিহার করতে হবে : রব

আ স ম আবদুর রব

ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, রক্তপাত ও গৃহযুদ্ধের পথ পরিহার করে জনগণের ভোটাধিকারের মাধ্যমে শান্তিপূর্ণ পথে ক্ষমতা হস্তান্তর করতে সরকারকে বাধ্য করতে হবে। বিরোধী দলের সমাবেশে সশস্ত্র হামলা ও প্রকাশ্যে গুলি করে মানুষ হত্যাসহ বল প্রয়োগ করে শান্তিপূর্ণ পথে রাজনীতি পরিচালনা করার সকল সম্ভাবনাকে সরকার বিনষ্ট করে দিচ্ছে।

আজ ১৭ সেপ্টেম্বর ‌‘শিক্ষা দিবস’ উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন রব। 

জেএসডি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ছাত্রলীগের সভাপতি তৌফিক উজ জামান পীরাচা।

ডাকসুর সাবেক ভিপি আরও বলেন, রাজনীতিকে রক্তক্ষয়ী সংঘর্ষের দিকে ঠেলে দেয়া কোনক্রমেই সমীচীন হবে না। শান্তিপূর্ণ পথে ক্ষমতা হস্তান্তর ও রাজনীতির সম্ভাবনাকে বাতিল করে দিলে তার পরিণতি হবে ভয়াবহ। জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণাকারী সরকারকে রাষ্ট্র ক্ষমতা থেকে বিতাড়িত করার জন্য জাতিকে প্রস্তুতি নিতে হবে।

আলোচনা সভার পূর্বে ছাত্রলীগের উদ্যোগে সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে সমাবেশ, র‍্যালি ও শহীদ বেদিতে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করা হয়। 

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে ছাত্রলীগের সাবেক সভাপতি শহীদ উদ্দিন মাহমুদ স্বপন বলেন, সরকারের সশস্ত্র হামলা ও নিপীড়নসহ স্বৈরাচারী সরকারের হাত হতে জাতিকে রক্ষায় গণঅভ্যুত্থান সংঘঠনে ছাত্রসমাজকে অন্যতম ভূমিকা রাখতে হবে।  

সভায় আরও বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা আব্দুল্লাহ আল তারেক ও আজম খান। ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান মুক্তার সঞ্চালনায় বক্তব্য রাখেন আদনান রাতুল, জাহিদুল ইসলাম শামীম রেজা এবং সোহেল রানা।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর