২ অক্টোবর, ২০২২ ১৩:৩০

বিজিবির অভিযানে ১২১ কোটি টাকার চোরাচালান পণ্য-মাদক জব্দ

অনলাইন ডেস্ক

বিজিবির অভিযানে ১২১ কোটি টাকার চোরাচালান পণ্য-মাদক জব্দ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সেপ্টেম্বর মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে ১২১ কোটি ৫ লাখ ৮৬ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান পণ্য, অস্ত্র-গোলাবারুদ ও মাদকদ্রব্য জব্দ করেছে। আজ রবিবার বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মাদক দ্রব্যের মধ্যে গত মাসে ৮ লাখ ৩১ হাজার ৫৯৪ পিস ইয়াবা, ৩ কেজি ১৪১ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ১৯ হাজার ৭৯৭ বোতল ফেনসিডিল, ১৫ হাজার ২০২ বোতল বিদেশী মদ, ৭৯৫ লিটার বাংলা মদ, ২ হাজার ৬৮০ ক্যান বিয়ার, ২ হাজার ২০৬ কেজি গাঁজা, ২ কেজি ১৬ গ্রাম হেরোইন, ২১ হাজার ৯৮টি ইনজেকশন, ৬ হাজার ৬২০টি ইস্কাফ সিরাপ, ৭৫৫ বোতল এমকেডিল/কফিডিল, ২ লাখ ৮৫ হাজার ২৬৭টি এ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট, ৯ লাখ ৬১ হাজার ৫২৪টি বিভিন্ন প্রকার ঔষধ এবং ৯৭ হাজার ৩৫০টি অন্যান্য ট্যাবলেট জব্দ করে বিজিবি।

এ ছাড়া জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ৩১ কেজি ৮৫১ গ্রাম স্বর্ণ, ৮ কেজি ৪০০ গ্রাম রূপা, ১ লাখ ৮৩ হাজার ৪৭০টি কসমেটিক্স সামগ্রী, ১ হাজার ৬৩টি ইমিটেশন গহনা, ১৯ হাজার ৯৫৬টি শাড়ী, ২ হাজার ৯৩০টি থ্রিপিস/শার্টপিস/ চাদর/ কম্বল, ২ হাজার ১০৫টি তৈরি পোশাক, ২ হাজার ৩৪৭ ঘনফুট কাঠ,  ৪ হাজার ৫০২ কেজি চা পাতা, ৪০ হাজার ৮৫০ কেজি কয়লা, ৪৯১ কেজি কীটনাশক, ৫টি প্রাইভেটকার/মাইক্রোবাস, ১০টি পিকআপ, ২৪টি সিএনজি/ইজিবাইক এবং ৫৬টি মোটরসাইকেল। 

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ৩টি পিস্তল, ১টি রিভলবার, ৭টি গান, ১৬ রাউন্ড গুলি, ৩টি ম্যাগাজিন এবং ৫৮৮ কেজি বিস্ফোরক সদৃশ বস্তু। 

অন্যদিকে সীমান্তে বিজিবি’র অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২২৩ জন চোরাচালানীকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ৮৬ জন বাংলাদেশি নাগরিক ও ৪ জন ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে বিজিবির সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর