৩ ডিসেম্বর, ২০২২ ২০:১০

ঢাবির সেই চাকরিচ্যুত শিক্ষকের নামে প্রতিবেদন ৯ জানুয়ারি

অনলাইন ডেস্ক

ঢাবির সেই চাকরিচ্যুত শিক্ষকের নামে প্রতিবেদন ৯ জানুয়ারি

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে প্রাইভেটকারচাপায় রুবিনা আক্তার নিহতের ঘটনায় গাড়িটির চালক ঢাকা বিশ্ববিদ্যালয়ের চাকরিচ্যুত শিক্ষক আজহার জাফর শাহকে গ্রেফতার করেছে পুলিশ। তিনি আহত থাকায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় আজ ভোরে নিহত রুবিনা আক্তারের ভাই জাকির হোসেন বাদী হয়ে সড়ক পরিবহন আইনে শাহবাগ থানায় মামলা করেছেন। 

নিহত রুবিনার ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। একইসঙ্গে এ ঘটনায় ঢাবির সাবেক সহযোগী অধ্যাপক মোহাম্মদ আজহার জাফর শাহের নামে প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৯ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত। শনিবার মামলার এজাহার আদালতে আসে।

এরপর ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাকিল আহাম্মদ মামলার এজাহার গ্রহণ করে শাহবাগ থানা পুলিশকে মামলাটি তদন্ত করে আগামী ৯ জানুয়ারির মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। এর আগে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর মোহাম্মদ গণমাধ্যমকে বলেন, নারীর মৃত্যুর ঘটনায় সড়ক পরিবহন আইনে মামলা করা হয়েছে। এতে গাড়িচালক আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক শিক্ষক আজহার জাফর শাহকে আসামি করা হয়েছে।

উল্লেখ্য, গতকাল শুক্রবার বিকেল ৩টায় ঢাবির কেন্দ্রীয় জামে মসজিদ এলাকায় রুবিনাকে প্রাইভেটকার ধাক্কা দেয়। এতে তিনি গাড়ির নিচে আটকে পড়েন। পরে চালক গাড়ি না থামিয়ে বেপরোয়া গতিতে টিএসসি দিয়ে নীলক্ষেত এলাকার দিকে যাচ্ছিলেন। এ সময় উপস্থিত জনতা গাড়ির দিকে ইট-পাটকেল মারতে থাকলেও চালক গাড়ি থামাননি।

পরে নীলক্ষেত মোড়ে গাড়ি আটকা পড়লে চালককে গণপিটুনি দেয় উপস্থিত জনতা। এতে গুরুতর আহত হন চালক। পরে ওই নারীকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়। সেখানে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর