৩ জানুয়ারি, ২০২৩ ১৮:৩৭

বিএনপির সঙ্গে রাজপথে থাকবে বাম ঐক্য : বুলু

নিজস্ব প্রতিবেদক

বিএনপির সঙ্গে রাজপথে থাকবে বাম ঐক্য : বুলু

গণতান্ত্রিক বাম ঐক্যের নেতাদের সঙ্গে বৈঠক শেষে বক্তব্য রাখছেন বরকতউল্লাহ বুলু

বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুল বলেছেন, গণতান্ত্রিক বাম ঐক্যের সঙ্গে বিএনপির বৈঠক ফলপ্রসূ হয়েছে। আগামী দিনে রাজপথের আন্দোলনে থাকবেন বাম ঐক্যর নেতাকর্মীরা। এ বিষয়ে তারা ওয়াদা করেছেন। সরকার পতনের আন্দোলনে তারা অংশ নেবেন বলে জানান তিনি। 

মঙ্গলবার দুপুরে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান। 

এর আগে গণতান্ত্রিক বাম ঐক্যের নেতাদের সঙ্গে বৈঠক করেন বিএনপির লিয়াজোঁ কমিটির দুইজন সদস্য। তাদের মধ্যে বরকতউল্লাহ বুলু ছাড়াও বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল উপস্থিত ছিলেন। 

অন্যদিকে বাম ঐক্যের পক্ষ থেকে ছিলেন আবুল কালাম আজাদ, ডা. শামসুল আলম ও হারুন আল রশিদ প্রমুখ। এছাড়াও গণতান্ত্রিক বাম ঐক্যের পার্টি, সোস্যাল ডেমোক্রেটিক পার্টি, সমাজতান্ত্রিক মজদুর পার্টি, বাংলাদেশের সাম্যবাদী দল (এমএল) এবং প্রগতিশীল গণতান্ত্রিক দলের নেতারা অংশ নেন।

বরকতউল্লাহ বুলু বলেন, বিএনপি যে ২৭ দফার রূপরেখা দিয়েছে-সেটি বাস্তবায়ন করতে হবে। একই সঙ্গে নিরপেক্ষ সরকারের অধীনে যে নির্বাচন হবে সেখানে ক্ষমতায় গিয়ে আন্দোলনকারী দলগুলোকে নিয়ে জাতীয় সরকার গঠন করে ২৭ দফা বাস্তবায়ন করা হবে। পরবর্তী প্রজন্মের জন্য বাংলাদেশকে বাসযোগ্য করতে হবে। মুক্তিযুদ্ধের অঙ্গীকার গণতান্ত্রিক বাংলাদেশ, অর্থনৈতিক মুক্তি আনতে হবে।
 
গণতান্ত্রিক বাম ঐক্যের সমন্বয়ক হারুন চৌধুরী বলেন, বিএনপির ২৭ দফা কর্মসূচির পরে তারা আমাদের আমন্ত্রণ জানিয়েছে, আমরা তাদের কথা শুনেছি। তাদের রাষ্ট্র মেরামতের ২৭ দফা বিশ্লেষণ করে আমাদের বিশ্বাস হয়েছে, এটি দেশের কৃষক-শ্রমিক, ছাত্র-যুবক, নারী-পুরুষের কথা আছে। আগামীতে বিএনপি ক্ষমতায় এলে এগুলো বাস্তবায়ন করবে। রাষ্ট্রের এ মেরামতগুলো হলে বাংলাদেশ উন্নত হবে। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি-আগামীতে বিএনপির যেকোনো আন্দোলন-সংগ্রামে রাজপথে যুগপৎভাবে থাকবো। বাংলাদেশকে ফ্যাসিবাদী শাসন থেকে মুক্ত করার জন্য বিএনপির সঙ্গে থাকবো।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর