৯ জুন, ২০২৩ ১৯:৪২

মন্ত্রীরা মুখ ফসকে সত্য কথা বলে দিচ্ছেন : মান্না

নিজস্ব প্রতিবেদক

মন্ত্রীরা মুখ ফসকে সত্য কথা বলে দিচ্ছেন : মান্না

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, গুমোট অন্ধকার থেকে দেশ ধীরে ধীরে বেরিয়ে আসছে। অচিরেই মানুষ মুক্ত বাতাসে শ্বাস নিতে পারবেন। 

তিনি বলেন, স্বৈরাচারের কালো মেঘ আস্তে আস্তে সরে যাচ্ছে। দেশি-বিদেশি চাপের মুখে এবং আমেরিকার ভিসা হারানোর ভয়ে সরকারের মন্ত্রী এবং আওয়ামী লীগ নেতারা পিঠ বাঁচাতে মুখ ফসকে সত্য কথা বলে দিচ্ছেন। আপোসের চেষ্টা করছেন। কিন্তু অপরাধ যারা করেছেন এবং লুটপাট করে দেশকে যারা দুর্বিসহ করে তুলেছেন,তাদের অবশ্যই বিচারের মুখোমুখি হতে হবে। কাউকেই পালানোর সুযোগ দেয়া হবে না। গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে সাংবাদিকদের ঐক্যবদ্ধভাবে কলম যুদ্ধে নামার আহ্বান জানান তিনি।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজের ৫০ বছর পূর্তি উপলক্ষে শুক্রবার  দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধনী অধিবেশনে এ আহ্বান জানান মাহমুদুর রহমান মান্না। 

বিএফইউজে সভাপতি এম আব্দুল্লাহর সভাপতিত্বে এবং মহাসচিব নুরুল আমিন রোকনের পরিচালনায় অনুষ্ঠানে নয়াদিগন্ত সম্পাদক আলমগীর মহিউদ্দিন, গ্রিন টাচ সম্পাদক মোস্তফা কামাল মজুমদার, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এবং ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, বিএফইউজে ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ, জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি ইলিয়াস হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অধিবেশনে ফল উৎসবসহ সারাদেশ থেকে আগত সাংবাদিক নেতাসহ বিএফইউজে নির্বাহী কমিটির সকল কর্মকর্তা ও সদস্যদের সম্মাননা দেয়া হয়। পরে বিএফইউজে সভাপতি এম আব্দুল্লাহর নেতৃত্বে প্রেসক্লাব প্রাঙ্গণে র‌্যালি বের করা হয়। 

অনুষ্ঠানে গত কয়েক বছরের সাংবাদিক নির্যাতনের ছবি সম্বলিত চিত্র প্রদর্শনী ও তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

দ্বিতীয় পর্বে সাহসী সম্পাদক ও নির্যাতিত সাংবাদিকদের সম্মাননা দেয়া  হয়। এতে প্রধান অতিথি ছিলেন সাবেক বিচারপতি নজরুল ইসলাম চৌধুরী। 

বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের সাবেক ডিন ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ড. তাজমেরি এস ইসলাম, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমাদ আব্দুল কাদের, ইসলামি আন্দোলন বাংলাদেশের সিনিয়র যুগ্ম মহাসচিব গাজী আতাউর রহমান প্রমুখ।

নাগরিক ঐক্যের সভাপতি আরো বলেন, যুক্তরাষ্ট্রের নতুন ভিসা নীতি দেশের ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে কাঁপন তৈরি করেছে। দেশ এখন বদলাচ্ছে। পুলিশ এখন বিরোধী দলের সমাবেশ রক্ষা করছে, তা নাহলে তারা আমেরিকা যেতে পারবে না।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর