৩০ নভেম্বর, ২০২৩ ২১:৫১

গণআন্দোলনকে গণবিস্ফোরণের রূপ দেওয়া হবে : গণতন্ত্র মঞ্চ

নিজস্ব প্রতিবেদক

গণআন্দোলনকে গণবিস্ফোরণের রূপ দেওয়া হবে : গণতন্ত্র মঞ্চ

সংগৃহীত ছবি

চলমান গণ-আন্দোলনকে গণবিস্ফোরণে রূপ দিয়ে সরকারকে ক্ষমতা থেকে সরানোর ঘোষণা দিয়েছেন গণতন্ত্র মঞ্চের নেতারা। তারা বলেন, এক তরফা নির্বাচনের মধ্যদিয়ে দেশের রাজনৈতিক ও অর্থনৈতিক ভবিষ্যৎকে সংকটাপন্ন করে তুলেছে সরকার। 

আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীতে বিক্ষোভ মিছিল পরবর্তী প্রতিবাদ সমাবেশে গণতন্ত্র মঞ্চের নেতারা এসব কথা বলেন। ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলামের সভাপতিত্বে মিছিল পরবর্তী সমাবেশে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক নাগরিক ঐক্যের মোফাখখারুল ইসলাম, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম প্রমুখ বক্তব্য রাখেন।

এর আগে দুপুরে চলমান আন্দোলনের ধারাবাহিকতায় গণতন্ত্র মঞ্চের পক্ষ বিক্ষোভ মিছিল বের করা হয়।

তোপখানা রোডের মেহেরবা প্লাজার সামনে থেকে বের হয়ে বিক্ষোভ মিছিলটি রাজধানীর দৈনিক বাংলার মোড় হয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে আসে। মিছিল থেকে হরতালকে সমর্থন জানানোর পাশাপাশি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বন্ধ করা ও সরকারের পদত্যাগের দাবি করে বিভিন্ন স্লোগান দেওয়া হয়।

সমাবেশে জোনায়েদ সাকি বলেন, এই কর্তৃত্ববাদী সরকার প্রহসনমূলক একতরফা নির্বাচনের ভেতর দিয়ে দেশের রাজনৈতিক ও অর্থনৈতিক ভবিষ্যৎকে সংকটাপন্ন করে তুলেছে। বিরোধী দলকে দমনের নামে জুলুম নির্যাতন, দমন-পীড়নের মধ্যদিয়ে নাগরিক জীবনকে যন্ত্রণাময় করে তুলেছে। 

তিনি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের বাণিজ্য নিষেধাজ্ঞার আশঙ্কায় পড়েছে দেশের অর্থনীতি। ঝুঁকি সৃষ্টি হয়েছে পোশাক শিল্পে। এই অবস্থা থেকে দেশকে মুক্ত করতে গণ-আন্দোলনকে গণবিস্ফোরণে রূপ দিয়ে চূড়ান্ত লক্ষ্য অর্জন করতে হবে।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর