৫ ডিসেম্বর, ২০২৩ ২১:৩২

দেশ স্তব্ধ হয়ে পড়েছে : আ স ম রব

নিজস্ব প্রতিবেদক

দেশ স্তব্ধ হয়ে পড়েছে : আ স ম রব

ফাইল ছবি

চূড়ান্ত বিজয় অর্জনের জন্য চলমান একদফার যুগপৎ আন্দোলনকে আরও বেগবান করার আহ্বান জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব। 

তিনি বলেন, চলমান আন্দোলন-সংগ্রামে দেশবাসীর অভূতপূর্ব নৈতিক সমর্থনে দেশ প্রায় স্তব্ধ হয়ে পড়েছে। জনগণের অংশগ্রহণবিহীন নির্বাচন বয়কট করে বিরোধী দলের আন্দোলনে সর্বস্তরের মানুষ নীরব সমর্থন জানিয়েছে। অতীতেও যুগপৎ আন্দোলনে বাংলাদেশে সরকারের পরিবর্তন এবং জনগণের বিজয় অর্জিত হয়েছে। চূড়ান্ত বিজয় অর্জনের জন্য যুগপৎ আন্দোলনকে আরও বেগবান করতে হবে। 

মঙ্গলবার রাজধানীর উত্তরায় জেএসডি সভাপতির বাসভবনে দলের স্থায়ী কমিটির জরুরি সভায় সভাপতির বক্তব্যে এ আহ্বান জানান তিনি। 

জেএসডি সভাপতি বলেন, সরকারের পদত্যাগ ও নিপীড়নমূলক ঔপনিবেশিক শাসন ব্যবস্থার গুণগত পরিবর্তনের লক্ষ্যে ৩১ দফার ভিত্তিতে নতুন গণশক্তির যুগপৎ আন্দোলন গড়ে উঠেছে। এই যুগপৎ আন্দোলনসহ দলীয় সরকারের অধীনে নির্বাচনে অংশগ্রহণ না করার অঙ্গীকারে ৬৩ দলের আন্দোলনে সরকার গণবিচ্ছিন্ন হয়ে একতরফা নির্বাচনে আবদ্ধ হয়ে পড়েছে। রাজনৈতিক সংকট মোকাবিলায় ব্যর্থ হয়ে সরকার শুধুমাত্র বল প্রয়োগের উপর নির্ভরশীল হয়ে পড়েছে।

আ স ম আব্দুর রবের সভাপতিত্বে জেএসডি সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, সভায় দলের স্থায়ী কমিটির সদস্য তানিয়া রব, মোহাম্মদ সিরাজ মিয়া, কামাল উদ্দিন পাটোয়ারী প্রমুখ বক্তব্য রাখেন।   

সভায় শহীদ উদ্দিন মাহমুদ স্বপন বলেন, আন্দোলন-সংগ্রামের মাধ্যমে ফ্যাসিবাদী সরকারের পতন এবং নির্বাচন ও সরকার গঠনের মধ্যদিয়ে ৩১ দফা বাস্তবায়নের অঙ্গীকার জাতীয় রাজনীতিতে আওয়ামী লীগের বিপরীতে গণমুখী শাসনব্যবস্থা প্রবর্তনের সম্ভাবনা পরিস্ফুটিত হয়েছে। এই সম্ভাবনা বা গণইচ্ছা বা আস্থা ঝুঁকির মুখে পড়তে পারে এমন যেকোনো পদক্ষেপ আন্দোলনের পক্ষের সকল দল, জোট বা ব্যক্তিকে অবশ্যই সতর্কতার সাথে পরিহার করতে হবে। 

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর