শিরোনাম
৬ ডিসেম্বর, ২০২৩ ১৮:২৭

লিবিয়া থেকে ১৪৫ বাংলাদেশি নাগরিকের প্রত্যাবাসন

অনলাইন ডেস্ক

লিবিয়া থেকে ১৪৫ বাংলাদেশি নাগরিকের প্রত্যাবাসন

সংগৃহীত ছবি

লিবিয়ার ত্রিপোলির বেনগাজী ডিটেনশন সেন্টারে আটক ১৪৫ জন অনিয়মিত বাংলাদেশি নাগরিককে দেশে প্রত্যাবাসন করা হয়েছে।

বুধবার সকালে বুরাক এয়ারের চাটার্ড ফ্লাইটে করে তাদেরকে দেশে প্রত্যাবাসন করা হয়েছে। এ নিয়ে সর্বশেষ তিনটি চাটার্ড ফ্লাইটে মোট ৩৯৮ জন বাংলাদেশি নাগরিককে দেশে প্রত্যাবাসন করা হয়েছে।

প্রত্যাবাসনকৃত বাংলাদেশি নাগরিকরা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর পররাষ্ট্র মন্ত্রণালয় ও আর্ন্তজাতিক অভিবাসন সংস্থার কর্মকর্তারা তাদের বিমানবন্দরে অভ্যর্থনা জানান। এ সময় আর্ন্তজাতিক অভিবাসন সংস্থার পক্ষ থেকে তাদের প্রত্যেককে পকেট মানি হিসেবে ৬ হাজার ৫০০ টাকা এবং কিছু খাদ্য সামগ্রী উপহার দেয়া হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয় ও বাংলাদেশ দূতাবাস, ত্রিপোলির প্রচেষ্টা এবং আন্তর্জাতিক অভিবাসন সংস্থার আর্থিক সহযোগিতায় লিবিয়ায় আটকে পড়া বাংলাদেশিদের দেশে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলমান রয়েছে। এরই ধারাবহিকতায় খুব শিগগিরই আরও কিছু অনিয়মিত বাংলাদেশি নাগরিককে লিবিয়া থেকে বাংলাদেশে প্রত্যাবাসন করা হবে।

উল্লেখ্য, ইতোপূর্বে ত্রিপোলির আইনজেরা ডিটেনশন সেন্টারে আটক ১৪৩ জন অনিয়মিত বাংলাদেশি নাগরিককে গত ২৮ নভেম্বর বুরাক এয়ার-এর চাটার্ড ফ্লাইট যোগে এবং ৩০ নভেম্বর ১১০ জন অনিয়মিত বাংলাদেশি নাগরিককে দেশে প্রত্যাবাসন করা হয়েছিল।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর