৬ ফেব্রুয়ারি, ২০২৪ ০৮:১৯

মিয়ানমারে তীব্র লড়াই : প্রাণ বাঁচাতে বাংলাদেশে বিজিপির ১১৩ সদস্য

অনলাইন প্রতিবেদক

মিয়ানমারে তীব্র লড়াই : প্রাণ বাঁচাতে বাংলাদেশে বিজিপির ১১৩ সদস্য

সংগৃহীত ছবি

মিয়ানমারের জান্তা সরকার এই মুহূর্তে সবচেয়ে খারাপ পরিস্থিতি পার করছে। দেশটির অভ্যন্তরে বিদ্রোহীদের সঙ্গে চলমান সংঘর্ষের জেরে দেশটির সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সদস্যরা অস্ত্রসহ বাংলাদেশে অনুপ্রবেশ করেছেন। তীব্র লড়াইয়ে প্রাণ বাঁচাতে এ পর্যন্ত বিজিপির ১১৩ সদস্য বাংলাদেশে আশ্রয় নিয়েছে।

মঙ্গলবার এক বিজ্ঞপ্তির মাধ্যমে গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘর্ষের জেরে এখন পর্যন্ত মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) এর ১১৩ জন সদস্য বাংলাদেশে প্রবেশ করেছে। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) তাদেরকে নিরস্ত্রীকরণ করে নিরাপদ আশ্রয়ে নিয়েছে।

অং সান সুচি সরকারকে উৎখাত করে ক্ষমতা দখল করা জান্তার বিরুদ্ধে দীর্ঘদিন ধরে লড়াই চালিয়ে আসছে আরাকান আর্মিসহ কিছু সশস্ত্র গোষ্ঠী। সম্প্রতি বিভিন্ন জায়গায় জান্তার অনুগত সেনাদের পরাজয়ের খবর আসছে। এমনকি অনেক জায়গায় সেনাবাহিনীর ঘাঁটি ও নিয়ন্ত্রিত এলাকাও দখলে নিতে শুরু করে বিদ্রোহীরা।

এ নিয়ে তীব্র লড়াইয়ের মধ্যে গত ৪ ফেব্রুয়ারি সকালে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্ত এলাকা দিয়ে প্রথম দফায় বাংলাদেশে প্রবেশ করেন বিজিপির ১৪ জন সদস্য। এরপর দফায় দফায় ওই সীমান্ত দিয়ে ঢুকতে থাকেন বিজিপির ১১৩ সদস্য।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর