২৪ মে, ২০২৪ ০১:৪০
শুক্রবার তোলা হচ্ছে বারাসাত আদালতে

এমপি আনার হত্যা : পশ্চিমবঙ্গে গ্রেফতার জিহাদ হাওলাদার বাংলাদেশি অনুপ্রবেশকারী

দীপক দেবনাথ, কলকাতা

এমপি আনার হত্যা : পশ্চিমবঙ্গে গ্রেফতার জিহাদ হাওলাদার বাংলাদেশি অনুপ্রবেশকারী

জিহাদ হাওলাদার

ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজীম আনার হত্যা মামলায় সন্দেহভাজন একজনকে গ্রেপ্তার করেছে পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশের গোয়েন্দা বিভাগ সিআইডি। জিহাদ হাওলাদার ওরফে জুবের নামে ২৪ বছর বয়সী ওই যুবকের বাড়ি বাংলাদেশের খুলনা জেলার অধীন দিঘোলিয়া থানার বারাকপুর গ্রামে। তার বাবার নাম জয়নাল হাওলাদার। 

বৃহস্পতিবার রাতে এক বিবৃতিতে এ কথা জানিয়েছে পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশের গোয়েন্দা বিভাগ। সেখানে বলা হয়েছে, ‘আততায়ীরা মুম্বাই থেকে জিহাদ নামে ওই কসাইকে নিয়ে আসে। দীর্ঘ কয়েক বছর ধরে অবৈধ অনুপ্রবেশকারী হিসেবে মুম্বাইতে বসবাস করছিল জিহাদ। দুই মাস আগে তাকে কলকাতায় নিয়ে আসে বাংলাদেশ বংশোদ্ভূত মার্কিন নাগরিক আখতারুজ্জামান শাহীন। এই শাহীনই এই পরিকল্পিত জঘন্য হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী।’

জিহাদ স্বীকার করেছেন যে, আখতারুজ্জামানের নির্দেশে তিনিসহ চারজন ওই সাংসদকে তার নিউটাউনের ফ্ল্যাটে শ্বাসরোধ করে হত্যা করেন।

তারপরে তারা ফ্ল্যাটের মধ্যেই পুরো শরীর থেকে সমস্ত মাংস সরিয়ে দেওয়া দেন এবং পরিচয় নষ্ট করার জন্য মাংসের কিমা করে তারপর তারা সমস্ত কিছু পলিথিনের প্যাকে রাখেন। পাশাপাশি হাড়গুলিকে ছোট ছোট টুকরো টুকরো করে প্যাক করেন। তারপর সেই প্যাকেটগুলো ফ্ল্যাট থেকে বের করে, বিভিন্ন ধরনের পরিবহন ব্যবহার করে এবং কলকাতা ও আশপাশের অঞ্চলের মধ্যে ফেলে দেন।

শুক্রবার ওই অভিযুক্তকে উত্তর ২৪ পরগনা জেলার বারাসত জেলা ও দায়রা আদালতে পাঠানো হবে। তদন্তকারী সংস্থা পশ্চিমবঙ্গ সিআইডির তরফে পুলিশ রিমান্ডের আবেদন জানিয়ে নিজেদের হেফাজতে নিয়ে তার বক্তব্য যাচাই করবে এবং তাকে সঙ্গে নিয়েই খুন হয়ে যাওয়া সংসদের শরীরের অঙ্গগুলো উদ্ধার করবে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর