Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : সোমবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ১৬ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:৫১

জাতিসংঘে সাক্ষাৎ নিয়ে বিএনপি মিথ্যাচার করছে : পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

জাতিসংঘে সাক্ষাৎ নিয়ে বিএনপি মিথ্যাচার করছে : পররাষ্ট্রমন্ত্রী

জাতিসংঘের আমন্ত্রণ এবং তাদের প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাৎকার নিয়ে বিএনপি মিথ্যাচার করেছে বলে মন্তব্য করেছে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী। রবিবার রাজধানীর বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্রাটেজিক স্টাডিজে আওয়ামী লীগের আন্তর্জাতিকবিষয়ক উপ কমিটি আয়োজিত এক কর্মশালায় তিনি এমন মন্তব্য করেন। বিএনপিকে উদ্দেশ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, দলটি নানাভাবে ষড়যন্ত্র করছে যা গণতান্ত্রিক আচরণের মধ্যে পড়ে না। এ সময় বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে প্রকৃত ইতিহাস তুলে ধরতে আহ্বান জানান তিনি। আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ইতিবাচক দিকগুলো তুলে ধরার কর্মপরিকল্পনা নির্ধারণ করতে এই কর্মশালার আয়োজন করা হয়। সভায় বেশ কয়েকজন সাবেক রাষ্ট্রদূত তাদের মতামত তুলে ধরেন। তারা বলেন, সরকারের ইতিবাচক কর্মকাণ্ড বিশ্ববাসীর সামনে তুলে ধরতে বিদেশে আওয়ামী লীগ ও এর বিভিন্ন সহযোগী সংগঠনগুলোর কমিটিতে এলিট শ্রেণির লোকদের আনতে হবে।

পরে আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ বলেন, দলের কোনো সংকটের সময় এলিটরা কেটে পড়ে। হঠাৎ করে তারা দল নিরপেক্ষ হয়ে যান। কিন্তু দল যখন ক্ষমতায় থাকে তখন তারা নানাভাবে ফায়দা হাসিল করেন। যারা চরম দুঃসময়েও আওয়ামী লীগকে ছেড়ে যায় না বা যাবে না তাদের দিয়েই দলের কমিটি গঠন করতে হবে।

তিনি আরও বলেন, ’৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যার পর আওয়ামী লীগের এলিট হিসেবে যারা পরিচিত ছিল তারা রাতারাতি সুর বদল করে ফেলেছিল।

দীর্ঘ ২১ বছর আওয়ামী লীগের চরম দুঃসময়ে সাধারণ নেতা-কর্মীরা রাজপথে আন্দোলন করেছে। এক/এগার সরকারের শাসনামলে আওয়ামী লীগের সাধারণ নেতা-কর্মীরাই শেখ হাসিনার মুক্তির দাবিতে রাজপথে আন্দোলন করেছে। তখন আমরা এলিটদের খুঁজে পাইনি।

কর্মশালায় আরও বক্তব্য রাখেন, সাবেক রাষ্ট্রদূত মোহাম্মদ জমির, ওয়ালিউর রহমান, নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল (অব.) আবদুর রশীদ প্রমুখ।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর