শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

বিএনপি এখন কথামালার রাজনীতি করছে

---- ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি এখন কথামালার রাজনীতি করছে। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সব ক্ষেত্রেই ব্যর্থ। তিনি নির্বাচনে ব্যর্থ, আন্দোলনেও ব্যর্থ। তাদের নেত্রী খালেদা জিয়াকে মুক্তির ব্যাপারে আজ পর্যন্ত একটা আন্দোলনও গড়ে তুলতে পারেননি। তাই ফখরুলের এখন কথার মালা ছাড়া আর কোনো সম্পদ নেই। গতকাল রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন স্থান পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

সংগঠনগুলোতে নেতৃত্ব পরিবর্তন সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, যুবলীগ-স্বেচ্ছাসেবক লীগের সভাপতি-সাধারণ সম্পাদককে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এ জন্য তাদের সম্মেলনেও আমন্ত্রণ জানানো হবে না। যুবলীগ-স্বেচ্ছাসেবক লীগের আগামী দিনের নেতৃত্ব ঠিক করবেন কাউন্সিলররা। তারা সভাপতি-সাধারণ সম্পাদকের নাম প্রস্তাব করবেন। এ ছাড়া দলীয়প্রধান শেখ হাসিনা রয়েছেন। সবদিক বিবেচনা করে তিনি সিদ্ধান্ত নেবেন। 

যুবলীগের নেতৃত্ব সংগঠনের বাইরে থেকে আসবে কিনা- এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, বর্তমান কমিটির বাইরে কেউ আসবে কিনা তা জানি না। তবে কাউন্সিলরা যদি মনে করেন তাদের কাজের সুবিধার জন্য নেতৃত্ব বাইরে থেকে আনবেন, সেক্ষেত্রে তারা নাম প্রস্তাব করতে পারেন। সাবেক ছাত্রলীগ নেতাদের মধ্যে কারা দায়িত্ব পাচ্ছেন- এর উত্তরে সেতুমন্ত্রী বলেন, সাবেক ছাত্রলীগ নেতাদের মধ্য থেকে যারা যেখানে থাকতে চান এবং যাদের ক্লিন ইমেজ আছে, সৎ, দক্ষ তাদের নেতৃত্বে আনা হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্লাহ, যুগ্মসাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী মির্জা আজম, সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক নির্মল রঞ্জন গুহ, সহসভাপতি মতিউর রহমান মতি, সাংগঠনিক সম্পাদক আবদুল আলিম, শেখ সোহেল রানা টিপু, খায়রুল ইসলাম জুয়েল, সাজ্জাদ সাকিব বাদশা প্রমুখ। 

সর্বশেষ খবর