রবিবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

চবি ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ আতঙ্ক কাটেনি শিক্ষার্থীদের

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের বগিভিত্তিক উপ-গ্রুপের সংঘর্ষের পর সাঁড়াশি অভিযান চালিয়েছে প্রশাসন। ছাত্রলীগের সংঘর্ষের পর চবির আলাওল হল ও এএফ রহমান হলে তল্লাশি চালিয়ে তিনটি দেশীয় অস্ত্র (রামদা) এবং অনেক স্ট্যাম্প উদ্ধার করা হয়েছে। এরপর থেকে পরিস্থিতি স্বাভাবিক থাকলেও ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে এখনো আতঙ্ক কাটেনি সাধারণ শিক্ষার্থীদের। গতকাল সাংগঠনিক বিশৃঙ্খলা, বিশ্ববিদ্যালয়ের একাডেমিক পরিবেশ ক্ষুণ্ন হওয়া, গঠনতান্ত্রিক কার্যক্রমের ব্যত্যয় ও আগে দেওয়া শোকজ নোটিসের জবাবের উপযুক্ত প্রতিফলন না হওয়ায় শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুকে নোটিস দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সই করা এক বিজ্ঞপ্তিতে এ নোটিস দেওয়া হয়। ছাত্রলীগকে নোটিস দেওয়ার পরিপ্রেক্ষিতে আবারও সংঘর্ষ হওয়ার আশঙ্কা দেখছেন শিক্ষার্থীরা।

চবির ভারপ্রাপ্ত প্রক্টর ড. শহিদুল ইসলাম বলেন, আমরা হল তল্লাশি করে কিছু দেশীয় অস্ত্র পেয়েছি। এরপর থেকে পরিস্থিতি স্বাভাবিক দেখা যাচ্ছে। পুলিশকে সতর্ক থাকতে বলা হয়েছে। পয়েন্টে পয়েন্টে তারা অবস্থান নিয়েছে। যারা ভাঙচুরের সঙ্গে জড়িত তাদের বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে। প্রশাসন এটি গুরুত্ব সহকারে দেখছে।

২১ ফেব্রুয়ারি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষে জড়িয়ে পড়ে ছাত্রলীগ। তারই জের ধরে শুক্রবার আলাওল হল ও এএফ রহমান হলে অবস্থানরত বিজয় গ্রুপের কর্মীরা সোহরাওয়ার্দী হলে অবস্থানরত কর্মীদের ওপর আকস্মিক হামলা চালায়।

কয়েক দফায় ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের পর বিশ্ববিদ্যালয়ের দুটি আবাসিক হলে অভিযান চালিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ সময় দুটি হল থেকে তিনটি রামদা ও একটি স্ট্যাম্প উদ্ধার করা হয়।

সর্বশেষ খবর