১৬ জুলাই, ২০২০ ২২:০৮

আউটপাসের দাবিতে ওমানের বাংলাদেশ দূতাবাস মাস্কাটে প্রবাসীদের বিক্ষোভ

এইচ এম হুমায়ুন কবির, ওমান

আউটপাসের দাবিতে ওমানের বাংলাদেশ দূতাবাস মাস্কাটে প্রবাসীদের বিক্ষোভ

আউটপাসের দাবিতে বাংলাদেশ দূতাবাস মাস্কাটে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে ওমানে বসবাসরত অবৈধ বাংলাদেশি প্রবাসীরা। আন্দোলনকারীরা বলছেন, লকডাউন এর কারণে কর্মহীন হয়ে অর্থসংকটে পড়ে খাদ্য সংকটে ভুগছেন তারা। তাদের বক্তব্য তাদের দ্রুত দেশে পাঠানোর ব্যবস্থা না করলে অর্ধাহারে-অনাহারে দিন কাটাতে হবে তাদের।

অন্যদিকে বাংলাদেশ প্রতিদিনকে রাষ্ট্রদূত গোলাম সারোয়ার জানিয়েছেন, কিছু দুষ্টু লোকের প্ররোচনায় ভুল বুঝে কিছু সংখ্যক বাংলাদেশি অবৈধ প্রবাসীরা দূতাবাসে আউট পাসের জন্য জড়ো হয়েছিলেন। এসময় কয়েকজন কিছুটা উত্তেজনা সৃষ্টির চেষ্টা করেন। তখন স্থানীয় টহল পুলিশ এসে তাদের সরিয়ে দেয়। এদের বেশির ভাগই নিরীহ। তারা জানে না এই ধরনের কাজ তাদের কোন উপকারেই আসবে না বরং বাংলাদেশি বৈধ শ্রমিকদের জন্যও ভবিষ্যতে ক্ষতির কারণ হতে পারে।

অন্যদিকে সাধারণ ক্ষমার বিষয়টি সম্পূর্ণ মহামান্য সুলতানের হাতে বলেও জানান রাষ্ট্রদূত। এভাবে বিক্ষোভ করে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন না করে বরং ধৈর্য্য ধরার আহ্বানও জানান তিনি। এসময় রাষ্ট্রদূত দূতাবাস ওমান সরকারের নিকট অবৈধ কর্মীদের সাধারণ ক্ষমা ঘোষণা করে দেশে ফিরে যাবার ব্যবস্থা করার জন্য আবেদন জানিয়েছেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর