শিরোনাম
৬ আগস্ট, ২০২০ ০৬:৪৮
নিউইয়র্কে জন্মবার্ষিকীতে কনসাল জেনারেল

শেখ কামালের জীবন-আদর্শ অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে

শেখ কামালের জীবন-আদর্শ অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে

শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জ্যেষ্ঠ পুত্র শহীদ শেখ কামাল এর ৭১তম জন্মবার্ষিকী উদযাপন করল নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল। 

বুধবার নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল ভবনে বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতির পরিপ্রেক্ষিতে স্বাগতিক সিটির বিধি-বিধান প্রতিপালন করে অনুষ্ঠিত কর্মসূচিতে শেখ কামালের প্রতিকৃতিতে সহকর্মীদের সাথে নিয়ে পুষ্পাঞ্জলি অর্পণ করেন কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা। 

জাতির পিতা, তার পরিবারের সকল শহীদ সদস্য ও শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত কামনা এবং দেশের অব্যাহত সমৃদ্ধির জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। তাদের আত্মার শান্তি কামনায় ১ মিনিট নীরবতা পালনও করা হয়। অনুষ্ঠানে শহীদ শেখ কামালের উপর নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। 

কনসাল জেনারেল তার বক্তব্যে এই শোকাবহ আগস্টে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। কনসাল জেনারেল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শহীদ সদস্যদের হত্যাকারী খুনিদের দেশে ফিরিয়ে নিয়ে বিচারের রায় কার্যকরে সরকারকে সহায়তা করার জন্য সকলকে অনুরোধ জানান।

শহীদ শেখ কামালের স্মৃতিচারণ করে কনসাল জেনারেল বলেন, আমাদের মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক হিসেবে তিনি ছাত্রসমাজকে সংগঠিত করে স্বাধীনতা যুদ্ধে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। স্বাধীন বাংলাদেশের ক্রীড়া ও সংস্কৃতির উন্নয়নে তিনি গুরুত্বপূর্ণ সংগঠকের ভূমিকা পালন করেছেন। এছাড়া তিনি বিভিন্ন ধরনের খেলাধুলা উৎসাহিত করার মাধ্যমে যুবসমাজকে সঠিকপথে পরিচালনার জন্য অসাধারণ ভূমিকা রেখেছেন। 

কনসাল জেনারেল আরো বলেন, বহুগুণের অধিকারী শেখ কামালের কর্মময় জীবন ও আদর্শ সবসময় আমাদের কাছে বিশেষ করে যুবসমাজের কাছে অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর