শিরোনাম
প্রকাশ : ৭ এপ্রিল, ২০২১ ২২:০০
আপডেট : ৭ এপ্রিল, ২০২১ ২৩:১৩
প্রিন্ট করুন printer

দেশে আটকা পড়া প্রবাসীদের ফেরাতে কাজ করছে কাতার দূতাবাস

কাতার প্রতিনিধি :

দেশে আটকা পড়া প্রবাসীদের ফেরাতে কাজ করছে কাতার দূতাবাস

করোনাভাইরাসের কারণে দেশে গিয়ে আটকা পড়া কাতার প্রবাসীরা অধিকাংশ কর্মস্থলে ফিরলেও কিছু সংখ্যক প্রবাসীদের দ্রুততম সময়ে ফেরাতে সব ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছে দূতাবাস। মঙ্গলবার দেশটির মনসুরা মেট্রোরেল স্টেশনের পাশে জিসিসি হলিডেস উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসিম উদ্দিন।

ফিতা কেটে উদ্বোধন শেষে সবার দোয়া ও সহযোগিতা চেয়েছেন প্রতিষ্ঠানটি তরুণ উদ্যোক্তা সাংবাদিক কাজী শামীম, রিয়াজুল ইসলাম, আল আমিন, জিয়া উদ্দিন, ফাহাদ হোসাইন ও মোহাম্মদ ইয়াসিন প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন কাতারি স্পন্সর মুজাহিদ রাব সানাড, দূতাবাসের শ্রম কাউন্সিলর ড. মুস্তাফিজুর রহমান, প্রথম সচিব তম্নয় ইসলাম, বাংলাদেশ কমিউনিটির সভাপতি আনোয়ার হোসেন আকন, মো. ইসমাইল মিয়া, জালাল আহমেদ সিআইপি ও কাতার বাংলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আকবর হোসেন বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক এমএ সালাম, সাংগঠনিক সম্পাদক আমিন ব্যাপারী, আবু হানিফ রানা ও খাইরুল আলম সাগরসহ অন্যান্যরা।

পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রাষ্ট্রদূত জসিম উদ্দিন বলেন, প্রত্যেকের নিজ কোম্পানির স্পন্সরের সাথে যোগাযোগ করলে আটকা পড়া প্রবাসীদের আসার বিষয়টি অনেক সহজ হবে।

এ সময় তিনি আরও বলেন, ২০২২ ফুটবল বিশ্বকাপকে কেন্দ্র করে পর্যটন খাতে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে কাতার। তাই প্রতিষ্ঠানের উদ্যোক্তাদের ধন্যবাদ জানান করোনাকালীন সময়ে এমন একটি উদ্যোগ নিয়ে ট্রাভেল এজেন্সিটি যাত্রা করার জন্য। এ সময় বৈধপথে রেমিট্যান্স পাঠানোর জন্য প্রবাসী বাংলাদেশীদের আহ্বান জানান রাষ্ট্রদূত মো. জসিম উদ্দিন।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর