শিরোনাম
প্রকাশ : ৩ মে, ২০২১ ০৫:৪৫
আপডেট : ৩ মে, ২০২১ ০৭:২১
প্রিন্ট করুন printer

ওমানে সন্ধ্যা ৭টা থেকে ভোর ৪টা পর্যন্ত এক সপ্তাহের লকডাউন

এইচ এম হুমায়ুন কবির, ওমান

ওমানে সন্ধ্যা ৭টা থেকে ভোর ৪টা পর্যন্ত এক সপ্তাহের লকডাউন

ওমানে ফের লকডাউনের পরিধি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে করোনা নিয়ন্ত্রণে গঠিত সুপ্রিম কমিটি। রবিবার জরুরি বৈঠক শেষে এমন সিদ্ধান্তের কথা জানান সুপ্রিম কমিটি।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ৮ মে থেকে সন্ধ্যা ৭টা থেকে ভোর ৪টা পর্যন্ত এক সপ্তাহের লকডাউনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। ঘোষিত লকডাউনের মেয়াদ শেষ হবে আগামী ১৫ মে।

আসছে পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে যেন দেশটির সাধারণ নাগরিকরা কেনাকাটা কিংবা ঈদ আনন্দ ভাগাভাগি করতে গিয়ে গণজমায়েতের মাধ্যমে করোনা ছড়ানোর ঝুঁকি বাড়ানোর সুযোগ না পায়-সেজন্যই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আরবরা মূলত রাতের বেলা কেনাকাটা কিংবা ঘুরাঘুরি করতে পছন্দ করে বলেই হয়তো এমন সিদ্ধান্ত নিয়েছে সুপ্রিম কমিটি। নতুন করে এক সপ্তাহের এই লকডাউন সর্বসাধারণের স্বাধীনভাবে চলাফেরায় প্রতিবন্ধকতা সৃষ্টি করলেও করোনা ছড়ানো রোধে বিশেষ ভূমিকা রাখবে বলে মত দিয়েছেন দেশটিতে বসবাসরত সাধারণ প্রবাসী জনগোষ্ঠী।

বাংলাদেশ প্রতিদিনকে প্রবাসী অধিকার পরিষদ ওমানের সভাপতি প্রকৌশলী আলী আশরাফ এক প্রতিক্রিয়ায় বলেন, ঈদকে সামনে রেখে নতুন করে এ লকডাউনে ওমানে বাংলাদেশি ব্যবসায়ীরা চরমভাবে ক্ষতিগ্রস্ত হলেও করোনার বিস্তার রোধে যথেষ্ট ভূমিকা রাখবে।

উল্লেখ্য, লকডাউন চলাকালীন সময়ে খাবারের দোকান, গ্যাস স্টেশন, স্বাস্থ্যসেবা কেন্দ্র এবং গ্যাস স্টেশন ব্যতীত সমস্ত বাণিজ্যিক কার্যক্রম দিনব্যাপী নিষিদ্ধ থাকবে। তবে নিষেধাজ্ঞার সময় হোম ডেলিভারি পরিষেবাগুলির অনুমতি দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর