শিরোনাম
প্রকাশ : ১৫ মে, ২০২১ ১২:৩৩
প্রিন্ট করুন printer

কানাডার ইউসিএমএএস প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বাংলাদেশী অধরা রাইমা

কানাডা প্রতিনিধি

কানাডার ইউসিএমএএস প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বাংলাদেশী
অধরা রাইমা
Google News

অধরা রাইমা মজুমদার ২০২১ সালের ইউসিএমএএস জাতীয় প্রতিযোগিতায় জুনিয়র গ্রুপে কানাডার জাতীয় ও আলবার্টার প্রাদেশিক চ্যাম্পিয়ন হয়েছে। প্রায় ১৫ হাজার শিক্ষার্থী পুরো কানাডা থেকে এই প্রতিযোগিতার জুনিয়র গ্রুপে অংশ নেয়। 

প্রবাসী বাঙালি শুভ মজুমদার ও রমা মজুমদারের একমাত্র সন্তান অধরা রাইমা। সে বর্তমানে হিউ এ বেনেট স্কুলে গ্রেড-৩ তে অধ্যয়নরত। অধরা স্কুলের জনসেবামূলক কর্মকাণ্ড, স্বেচ্ছাসেবা এবং পাবলিক স্পিকিংয়ে জড়িত। এছাড়া অধরা বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অব ক্যালগেরির হয়ে কমিউনিটির বিভিন্ন সেবামূলক কাজে অংশগ্রহণ নেয়।


ইউসিএমএএস হলো বিশ্বব্যাপী স্বীকৃত এবং বৈজ্ঞানিকভাবে প্রমাণিত মানসিক গণিত এবং অ্যাবাকাসের ওপর ভিত্তি করে শিশু বিকাশ কর্মসূচি। ইউনিভার্সাল কনসেপ্ট মেন্টাল অ্যারিমেটিক সিস্টেম - ইউসিএমএএস ২০০৪ সালে উত্তর আমেরিকাতে কার্যক্রম শুরু করে এবং বর্তমানে নেটওয়ার্ক জুড়ে প্রায় ৭০টি শিক্ষাকেন্দ্র রয়েছে। এই কেন্দ্রগুলোতে ৩০ হাজারেরও বেশি শিক্ষার্থী নিবন্ধিত।

বিদেশের মাটিতে বাংলাদেশের লাল সবুজের পতাকাকে আলোকিত করতে অধরার এই অর্জন ভূমিকা রাখবে বলে মনে করেন প্রবাসীরা। অধরার অভিভাবকদের প্রত্যাশা, বাংলাদেশকে প্রবাসে ইতিবাচক রূপে তুলে ধরতে অধরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

প্রকৌশলী অধরা'র মা-বাবা রমা মজুমদার এবং শুভ মজুমদার বললেন. মেয়ের সাফল্যে আমরা সত্যিই অনেক গর্বিত। অধরার এই সাফল্য অন্যান্য প্রবাসী বাঙ্গালীদের সন্তানদের ও অনুপ্রাণিত করবে বলেই আমাদের বিশ্বাস। অধরার এই সাফল্য ধরে রাখতে তাঁরা সকলের কাছে দোয়া চেয়েছেন।

অ্যাওয়ার্ড প্রাপ্তি প্রসঙ্গে অধরা বলেন, আমার সব কাজের অনুপ্রেরণা বাবা-মা। আমি মনে করি, ছাত্রজীবন থেকেই লেখাপড়ার পাশাপাশি মানসিক বিকাশ ও জনসেবামূলক কর্মকাণ্ডে এগিয়ে আসা উচিত। বাংলাদেশের সংস্কৃতি ও ঐতিহ্যের জন্য গর্ববোধ করে অধরা।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর