২৯ সেপ্টেম্বর, ২০২২ ০৯:৫৭

স্পেনে শেখ হাসিনার জন্মদিনে ‘হাসিনা : এ ডটার্স টেল’ প্রদর্শিত

সাহাদুল সুহেদ, স্পেন

স্পেনে শেখ হাসিনার জন্মদিনে ‘হাসিনা : এ ডটার্স টেল’ প্রদর্শিত

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিনে ‘হাসিনা : এ ডটার্স টেল’ প্রদর্শিত হয়েছে স্পেনে। ২৮ সেপ্টেম্বর (বুধবার) স্থানীয় সময় বিকাল ৪টায় মাদ্রিদস্থ বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে স্থানীয় ‘কাসা এশিয়া’ মিলনায়তনে বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিজীবনের নানা গল্প নিয়ে নির্মিত এ প্রামাণ্যচিত্রটি প্রদর্শিত হয়।

প্রদর্শনী শেষে আমন্ত্রিত অতিথি ইন্দো প্যাসিফিকের জন্য নিয়োজিত স্পেনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের দূত ও কাসা এশিয়ার পরিচালক এমিলিও দে মিগেলকে সাথে করে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে একটি কেক কাটেন স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ সারোয়ার মাহমুদ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে রাষ্ট্রদূত মোহাম্মদ সারোয়ার মাহমুদ ‘হাসিনা: এ ডটার্স টেল’ প্রামাণ্যচিত্রটিকে স্বাধীন বাংলাদেশের স্থপতি, ইতিহাসের মহানায়ক ও সোনার বাংলার স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার হার না মানা সংগ্রামী জীবন ও বাংলাদেশকে এগিয়ে নেওয়ার গল্প হিসেবে আলোকপাত করেন। রাষ্ট্রদূত বলেন, প্রামাণ্যচিত্রটিতে শেখ হাসিনা কখনো বঙ্গবন্ধুর কন্যা, কখনো জননী, কখনো সর্বসাধারণের বরাভয়দাত্রী বোন, কখনো গণমানুষের ত্রাতা। রাজনৈতিক প্রজ্ঞা, বিচক্ষণতা, গতিশীল নেতৃত্ব এবং মানবিক মূল্যবোধ দিয়ে শুধু দেশেই নন, সমগ্র বিশ্বে অন্যতম সেরা রাষ্ট্রনায়ক হিসেবে অনন্য মহিমায় অধিষ্ঠিত হয়েছেন শেখ হাসিনা।

‘হাসিনা: এ ডটার্স টেল’ প্রামাণ্যচিত্রটি দেখতে স্পেনে কর্মরত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, কূটনীতিক, শিল্প সমালোচক, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, থিংক ট্যাংকের গবেষক, স্পেনের রাজনীতিবিদ ও উচ্চপদস্থ কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এ ছাড়া উপস্থিত ছিলেন স্পেনস্থ বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর (কমার্শিয়াল উইং) রেদোয়ান আহমেদ, কাউন্সেলর (লেবার উইং) মোহাম্মদ মোতাসিমুল ইসলাম, কাউন্সেলর (পলিটিক্যাল) দ্বীন মোহাম্মদ ইমাদুল হক, আওয়ামী লীগ স্পেন শাখার সভাপতি এসআরআইএস রবিন, সাধারণ সম্পাদক রিজভী আলম, সহ সভাপতি একরামুজ্জামান কীরন, সাংগঠনিক সম্পাদক তাপস দেবনাথ ও বদরুল কামালী, আইন সম্পাদক এডভোকেট তারিক হোসেইন, যুবলীগ নেতা জামিল আহমদ প্রমুখ। 

প্রসঙ্গত, স্পেনে ২০১৯ সালের অক্টোবরে অনুষ্ঠিত ‘এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল’ এ ‘হাসিনা: এ ডটার্স টেল’ প্রদর্শিত হয়। এ প্রামাণ্যচিত্রটি স্পেনীয় শিল্পবোদ্ধা ও চলচ্চিত্র সমালোচকদের পাশাপাশি কূটনৈতিক অঙ্গনেও প্রশংসা লাভ করেছে। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর