শিরোনাম
প্রকাশ : শনিবার, ১৭ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা
আপলোড : ১৭ অক্টোবর, ২০১৫ ০১:৩৮

প্রেমিকহীন শারাপোভা কেমন আছেন

ক্রীড়া ডেস্ক

প্রেমিকহীন শারাপোভা কেমন আছেন

বুলগেরিয়ান টেনিস তারকা গ্রিগর দিমিত্রভের সঙ্গে বিচ্ছেদ হয়েছে বেশ কয়েক দিন হলো। এর মধ্যে মারিয়া শারাপোভার জীবনে অনেক ঘটনাই ঘটে গেছে। ফ্যাশন হাউসগুলোতে বেড়েছে তার পদচারণা। এ রুশ সুন্দরী নিজের দাতব্য প্রতিষ্ঠান নিয়ে সময় কাটাচ্ছেন প্রচুর। এর মধ্যে ইনজুরিতেও আক্রান্ত হয়েছেন তিনি। তবে সবকিছুকে  পেছনে ফেলে মারিয়া শারাপোভা সামনের দিকে এগিয়ে যাওয়ার দৃঢ় প্রত্যয় খুঁজছেন। প্রেমিকের সঙ্গে বিচ্ছেদ ভুলে যাওয়ার জন্য নতুন মন্ত্র খুঁজে পেয়েছেন তিনি। বিখ্যাত মার্কিন দৈনিক হাফিংটন পোস্টকে তিনি বলেছেন, ‘আমি তরুণীদের অনুপ্রাণিত করতে চাই। তারা যে আকৃতিরই হোক, প্রত্যেকেরই কিছু বিশেষ ক্ষমতা রয়েছে। এই ক্ষমতা ব্যবহার করেই সফল হতে হবে। তবে যতক্ষণ না নিজেদের সেই বিশেষ ক্ষমতার কথা জানতে পারবে তরুণীরা ততক্ষণ পর্যন্ত তারা নিগ্রহের শিকার হতেই থাকবে।’

কেবল তরুণীদের অনুপ্রাণিত করেই থেমে থাকছেন না মারিয়া শারাপোভা। সেই সঙ্গে ইনজুরির সময়টাতে ফ্যাশন হাউসগুলোতে নিয়মিত হাজিরা দিচ্ছেন তিনি। এই তো কিছুদিন আগে মার্কিন কৌতুকাভিনেত্রী চেলসি হ্যান্ডলারের সঙ্গে পোর্শের বিজ্ঞাপন করলেন শারাপোভা। ৪০ বছরের চেলসির সঙ্গে ২৮ বছরের শারাপোভা বেশি মানিয়ে নিয়েছেন। বিজ্ঞাপনের ভিড়েও অবশ্য টেনিসকে মোটেও ভুলে যাচ্ছেন না। বছরের শেষ টুর্নামেন্ট ডব্লিউটিএ চ্যাম্পিয়নশিপেই দুর্দান্তভাবে কোর্টে আসছেন তিনি। চলতি সপ্তাহে প্রকাশিত ডব্লিউটিএ র‌্যাঙ্কিংয়ে শারাপোভা তিন নম্বর স্থান ধরে রেখেছেন। সেরেনা উইলিয়ামস ১১২৮৫ পয়েন্ট নিয়ে আছেন শীর্ষে। রুমানিয়ান তরুণী সিমোনা হ্যালেপ ৬৫৮০ পয়েন্ট নিয়ে অবস্থান করছেন দ্বিতীয় স্থানে। মারিয়া শারাপোভা ৪৬৯১ পয়েন্ট নিয়ে আছেন তিন নম্বরে। তবে স্পেনের গারবিন মুগুরুজার পয়েন্টও প্রায় শারাপোভার সমান। যে কোনো সময়ই তিনি ছাড়িয়ে যেতে পারেন রুশ কন্যাকে।

মারিয়া শারাপোভা এর আগেও একবার প্রেমে পড়েছিলেন। স্লোভেনিয়ান বাস্কেটবল তারকা শাশা ভুজাচিচের সঙ্গে। তখন ওদের ‘মাশা’ বলে ডাকা হতো। এর আগে গায়ক অ্যাডাম লেভিনের সঙ্গেও ছিল তার সম্পর্ক। অবশ্য সেই সম্পর্কটা সপ্তাহ কয়েকের বেশি টেকেনি। শাশার সঙ্গেও সম্পর্কটা টিকেছিল ২০০৯ থেকে ২০১২ সাল পর্যন্ত। এমনকি দুজনের আংটিও বদল হয়েছিল। তবে এ সম্পর্কটাও শেষ হয়ে যায়। মঞ্চে আবিভর্‚ত হন গ্রিগর দিমিত্রভ। তিনিও মাত্র দুই বছরের মধ্যে শারাপোভাকে ছেড়ে চলে যান। এ সময়ের মধ্যে শারাপোভা বার বারই নিজেকে সামলে নিয়েছেন। একের পর এক জয় করেছেন অসাধারণ সব শিরোপা। এবারও কি আগের মতোই ফিরবেন এ রুশ কন্যা! নাকি ২৮ বছরের এ সুন্দরী হারিয়ে যাবেন আনা কুর্নিকোভার মতোই! ফ্যাশন জগতে!


আপনার মন্তব্য