Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা
আপলোড : ১৭ নভেম্বর, ২০১৭ ২২:৪৯

জাকির নেমেই জেতালেন রাজশাহী কিংসকে

ক্রীড়া প্রতিবেদক

জাকির নেমেই জেতালেন রাজশাহী কিংসকে
সিলেট সিক্সার্সের বিপক্ষে রাজশাহী কিংসকে জেতানোর নায়ক জাকিরকে অভিনন্দনে সিক্ত করছেন অধিনায়ক মুশফিক —বাংলাদেশ প্রতিদিন

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এই আসরে গতকালই প্রথম খেলতে নেমেছেন ১৯ বছর বয়সী জাকির হোসেন। আগের চার ম্যাচে একাদশে জায়গা হয়নি। কিন্তু প্রথম ম্যাচে খেলতে নেমেই বাজিমাত করেছেন। মাত্র ২৬ বলে খেলেন ৫১ রানের সাইক্লোন ইনিংস। জাকিরই রাজশাহী কিং! তার হার না মানা ইনিংসে ভর করে ১৫ বল বাকি থাকতেই ৭ উইকেটের জয় তুলে নিয়েছেন রাজশাহী। দিনের দ্বিতীয় ম্যাচে মাহমুদুল্লাহ রিয়াদ ও রিলি রসৌর প্রত্যয়ী ব্যাটিংয়ে খুলনা টাইটান্স ৫ উইকেটে হারিয়েছে চিটাগং ভাইকিংসকে। ৬ ম্যাচে খুলনার এটা তৃতীয় জয় এবং চিটাগংয়ের চতুর্থ হার। দুই দলেরই একটি করে ম্যাচ পরিত্যাক্ত হয়েছে।

গতকাল প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৪৬ রান করেছিল সিলেট সিক্সার্স। ২৬ বলে ৪১ রানের ঝড়ো ইনিংস খেলেছেন ‘আইকন’ ক্রিকেটার সাব্বির রহমান। জাতীয় দলের এই তারকা ক্রিকেটারের ব্যাটিং প্রাণ ভরে উপভোগ করেছেন দর্শকরা। চার চারটি বিশাল বিশাল ছক্কা হাঁকিয়েছেন সাব্বির। এছাড়া সিলেটের বিদেশি ক্রিকেটার গুনাথিলাকা ৩৭ বলে খেলেছেন ৪০ রানের ইনিংস। ব্রেসনান ১৭ বলে খেলেছেন ২৯ রানের হার না মানা ইনিংস। ১৪৭ রানের জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে রাজশাহীকে ৬৫ রান এনে দেন মমিনুল হক ও রনি তালুকদার। রনি ২৪ রান করেছেন, মমিনুলের ব্যাট থেকে এসেছে ৪২ রান।

তবে কাল ভালো শুরু করেও ৬৫ ও ৬৬ রানে পর পর দুই উইকেট হারিয়ে বিপদের গন্ধ পেয়েছিল রাজশাহী। কিন্তু শক্ত হাতে পরিস্থিতি সামলে নিয়েছেন জাকির হোসেন। তৃতীয় উইকেট জুটিতে অধিনায়ক মুশফিকের সঙ্গে গড়েন ৫৩ রানের হার না মানা জুটি।

রাজশাহী কিংসের দ্বিতীয় জয় এটি। সিলেট সিক্সার্সের টানা চতুর্থ হার। সিলেটে প্রথম তিন ম্যাচেই টানা জয় পেয়েছিল সিক্সার্স। তারপর পরাজয়ের বৃত্তে আটকে গেছে নাসির হোসেনের। তবে ৭ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে এখনো তালিকার দ্বিতীয় স্থানে দলটি। গতকাল ছিল স্থানীয় ব্যাটসম্যানদের দিন। এবারের বিপিএলে স্থানীয় ব্যাটসম্যানরা সুবিধা করতে পারছিলেন না। কিন্তু গতকাল তারা রানে ফিরেছেন। জাকির হোসেন ছাড়াও পরের ম্যাচে হাফ সেঞ্চুরি করেছেন এনামুল হক বিজয়। খুলনা টাইটানসের বিরুদ্ধে চিটাগং কিংসের হয়ে ৬২ রানের দারুণ ইনিংস খেলেছেন বিজয়।

 

স্কোর

সিলেট সিক্সার্স : ১৪৬/৬, ২০ ওভার (গুনাথিলাকা ৪০, সাব্বির রহমান ৪১, টিম ব্রেসনান ২৯*। উইলিয়ামস ২/৩২, ফ্রাঙ্কলিন ১/১৭, পেটেল ১/৬)

রাজশাহী কিংস : ১৫০/৩, ১৭.৬৩ ওভার (মুমিনুল ৪২, জাকির ৫১*, মুশফিক ২৫*)।

ফল : রাজশাহী কিংস ৭ উইকেটে জয়ী

চিটাগং ভাইকিংস : ১৬০/৫, ২০ ওভার (এনামুল ৬২, সৌম্য ৩২। আবু জায়েদ ৩/২০)

খুলনা টাইটান্স : ১৬৪/৫, ১৮.৪ ওভার (রসৌ ৪৯, মাহমুদুল্লাহ ৪৮*, আরিফ ৩৪)

ফল : খুলনা ৫ উইকেটে জয়ী।


আপনার মন্তব্য