শিরোনাম
প্রকাশ : রবিবার, ২৪ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা
আপলোড : ২৩ ডিসেম্বর, ২০১৭ ২৩:২৫

প্রাথমিক স্কোয়াডে সাদমান

ক্রীড়া প্রতিবেদক

প্রাথমিক স্কোয়াডে সাদমান

নতুন বছর শুরু হচ্ছে তিন জাতির ক্রিকেট টুর্নামেন্ট দিয়ে। ১৫ জানুয়ারি শুরু তিন জাতির টুর্নামেন্টে বাংলাদেশ ছাড়া বাকি দুটি দেশ শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে। ডাবল লিগ পদ্ধতির টুর্নামেন্টের ফাইনাল ২৭ জানুয়ারি। টুর্নামেন্ট শেষ হতেই ‘দ্বীপরাষ্ট্র’ শ্রীলঙ্কার বিপক্ষে দুটি টেস্ট ও দুটি টি-২০ ম্যাচ খেলবে বাংলাদেশ। তিন জাতির টুর্নামেন্ট ও শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-২০ সিরিজের জন্য ৩২ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। স্কোয়াডের পরিচিত মুখ সবাই। তবে প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন সাদমান ইসলাম অনিক, মেহেদি হাসান ও নাজমুল ইসলাম অপু। ডাক পাওয়া ক্রিকেটারদের ২৭ ডিসেম্বর সকাল ৯টায় রিপোর্ট করতে হবে। গত তিন বছর ধরে ধারাবাহিক ক্রিকেট খেলছে বাংলাদেশ। গতকাল সকালে স্কোয়াড গঠনে দুই বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন ও আকরাম খান বসেছিলেন নির্বাচক প্যানেল মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশারের সঙ্গে। তিন জাতির টুর্নামেন্ট ও শ্রীলঙ্কার শক্তিমত্তা বিচার করেই প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছেন নির্বাচকরা। দল গঠনের পর বিসিবি পরিচালক আকরাম খান শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজটি চ্যালেঞ্জিং হবে বলেন, ‘বছরের প্রথম সিরিজ। শ্রীলঙ্কা শক্তিশালী দল। তাদের কোচ চন্ডিকা হাতুরাসিংহে। সে আমাদের শক্তিমত্তা ও দুর্বল দিক বিষয়ে বেশ ভালোভাবে জানেন। তাই আমার মনে হয়, সিরিজটি আমাদের জন্য যথেষ্ট চ্যালেঞ্জিং হবে।’

তিন জাতির টুর্নামেন্টের পরপর দুই টেস্ট ম্যাচ সিরিজ। ৩১ জানুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্ট। ৮-১২ ফেব্রুয়ারি দ্বিতীয় টেস্ট মিরপুর স্টেডিয়ামে। ১৫ ফেব্রুয়ারি প্রথম টি-২০ মিরপুরে এবং ১৮ ফেব্রুয়ারি সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় টি-২০ ম্যাচ।            

প্রাথমিক স্কোয়াড : তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, এনামুল হক বিজয়,  নাজমুল ইসলাম শান্ত, মুমিনুল হক সৌরভ, সাদমান ইসলাম অনিক, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, নাসির হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান রুম্মন, মো. মিথুন, সৌম্য সরকার, মাশরাফি বিন মর্তুজা, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম সুহাশ, আবু হায়দার রনি, আবু জাহেদ রাহি, শুভাশীষ রায়, রুবেল হোসেন, আবুল হাসান রাজু, কামরুল ইসলাম রাব্বি, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, সানজামুল ইসলাম, আরিফুল হক, মেহেদি হাসান ও মো. সাইফউদ্দিন।  


আপনার মন্তব্য