শিরোনাম
প্রকাশ : সোমবার, ১১ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১০ ফেব্রুয়ারি, ২০১৯ ২৩:১২

লা লিগা জমিয়ে দিল রিয়াল

ক্রীড়া ডেস্ক

লা লিগা জমিয়ে দিল রিয়াল

মৌসুমের প্রায় শুরু থেকেই এবারের লা লিগা নিজেদের করে নিতে মরিয়া ছিল বার্সেলোনা। পয়েন্ট তালিকায় কাতালানদের ক্রমোন্নতির পাশাপাশি রিয়ালের অবনমন সেই ইঙ্গিতই দিচ্ছিল। কিন্তু হঠাৎ করেই যেন সব বদলে গেল। আর্জেন্টাইন কোচ সান্তিয়াগো সোলারি রিয়ালের দায়িত্ব কাঁধে নেওয়ার পর থেকেই দলটা দূরন্ত হয়ে উঠেছে। একের পর এক জয়ে লা লিগার পয়েন্ট তালিকায় দুই নম্বরে উঠে এসেছে তারা। অথচ একটা সময় রিয়াল মাদ্রিদ সেরা পাঁচেও ছিল না!

গত শনিবার মাদ্রিদ ডার্বি জিতে (৩-১) রিয়াল মাদ্রিদ আরও একবার বার্সেলোনাকে সতর্ক সঙ্কেত দিল। এখন আর কাতালানরা ইচ্ছে করলেই এককভাবে লিগ শিরোপার জন্য লড়াই করতে পারছে না। যে কোন সময় ব্যবধান কমে যেতে পারে। ২২ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে বার্সেলোনা। অবশ্য গত রাতে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে মাঠে নেমেছে কাতালানরা। সেখানে জয় পেয়ে থাকলে পয়েন্টটা আরও বাড়িয়ে নিয়েছে তারা। রিয়াল মাদ্রিদ ২৩ ম্যাচে ৪৫ পয়েন্ট সংগ্রহ করে দুইয়ে ওঠে এসেছে। গত রাতের ম্যাচ বাদ দিলে পয়েন্টের ব্যবধান মাত্র ৫। এই ব্যবধান বার্সা-রিয়ালের মধ্যে যে কোনো সময়ই দূর হয়ে যেতে পারে। কাতালান কোচ ভালভার্দে বেশ কিছুদিন আগেই বলেছেন, অ্যাটলেটিকো কিংবা সেভিয়া নয়, বার্সেলোনার প্রধান প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদই। কথাটা এবার সত্যি হতে যাচ্ছে।

মাদ্রিদ ডার্বি জিতে রিয়াল কোচ সান্তিয়াগো সোলারি বলেছেন, ‘আমরা শেষ পর্যন্ত এভাবেই লড়াই করে যাব।’ তিনি দলের অন্যতম তারকা গেরেথ বেলেরও ভূয়সী প্রশংসা করেন। সোলারি বলেন, ‘বেলের গোলটাই ম্যাচটা নির্ধারণ করে দেয়।’ এর আগে রিয়াল মাদ্রিদ ২-১ গোলে এগিয়ে থাকলেও অ্যাটলেটিকোর আক্রমণ বেশ বিপদেই ফেলছিল লস ব্ল্যাঙ্কোসদের। রিয়াল মাদ্রিদ দীর্ঘদিন পর মাদ্রিদ ডার্বি জিতল। এর কারণটা ব্যাখ্যা করেছেন অ্যাটলেটিকো  কোচ দিয়েগো সিমিওনে। এ আর্জেন্টাইন  কোচ বলেন, ‘আমাদের চেয়ে অনেক ভালো খেলেছে তারা। আমরা তাদের আক্রমণের ঠিকভাবে জবাব দিতে পারিনি।’


আপনার মন্তব্য