Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১১ সেপ্টেম্বর, ২০১৯ ২৩:০৯

নতুন নাম বঙ্গবন্ধু বিপিএল

থাকছে না ফ্র্যাঞ্চাইজি

ক্রীড়া প্রতিবেদক

নতুন নাম বঙ্গবন্ধু বিপিএল
নাজমুল হাসান পাপন

আপনারা জানেন আগামী বছর বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী। আমরা চাচ্ছি, এবারের বিপিএল বঙ্গবন্ধুর নামে উৎসর্গ করব।

আগামী বছর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী। এই উপলক্ষে বিপিএলের সামনের আসরের নামকরণ করা হয়েছে বঙ্গবন্ধু বিপিএল। গতকাল এ ঘোষণা দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি জানিয়েছেন, ৬ ডিসেম্বর শুরু হতে যাওয়া বিপিএলে কোনো ফ্র্যাঞ্চাইজিকেই দল পরিচালনার দায়িত্ব দেওয়া হচ্ছে না। নিজস্ব ব্যবস্থাপনায় বিপিএল পরিচালনা করবে বিসিবি। বিপিএলের জমকালো উদ্বোধনী আনুষ্ঠান হবে পূর্ব নির্ধারিত ৩ ডিসেম্বর। ক্রিকেটারদের অর্থায়নও করবে বিসিবি।

ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে অনেক দিন ধরেই ঝামেলা চলছিল বিপিএল গভর্নিং কাউন্সিলের। ঢাকা ডায়নামাইটস ছেড়ে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান  রংপুর রাইডার্সে যোগ দেওয়ায় পর থেকেই সমস্যার সৃষ্টি হয়। যদিও জাতীয় দলের দুই ক্রিকেটার তামিম ইকবাল ও মুশফিকুর রহিমও দল পাল্টেছিলেন। সাকিব রংপুরে নাম লেখানোর পরপরই বিসিবি আনুষ্ঠানিকভাবে জানায়, আগামী ৬ বছরের জন্য নতুন করে ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে চুক্তি করবে। অবশেষে চমকপ্রদ এ সিদ্ধান্ত নেয় বিসিবি। এ সম্পর্কে নাজমুল হাসান বলেন, “আপনারা জানেন আগামী বছর বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী। আমরা চাচ্ছি, এবারের বিপিএল বঙ্গবন্ধুর নামে উৎসর্গ করব। ‘বঙ্গবন্ধু বিপিএল’ নামে এবছর আমরা চালাব।” টি-২০ টুর্নামেন্ট বঙ্গবন্ধুর নামে নামকরণ করার আগে আগামী মার্চে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশ নামে একটি টি-২০ সিরিজ আয়োজনেরও ঘোষণা দিয়েছে ক্রিকেট বোর্ড।

ফ্র্যাঞ্চাইজির সঙ্গে আলোচনা প্রসঙ্গে বিসিবির সভাপতি বলেন, ‘ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে নতুন চুক্তি হওয়ার কথা। তাদের সঙ্গে আলোচনার পর দেখেছি কয়েকটি ফ্র্যাঞ্চাইজির বেশ কিছু দাবি-দাওয়া আছে। ওই দাবিগুলো বিপিএলের অরিজিনাল মডিউলের সঙ্গে পুরোপুরিই সাংঘর্ষিক। কোনোভাবেই মানিয়ে নিতে পারছি না। এছাড়া বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি জানিয়েছে এক বছরে দুটি আসর তাদের উপর চাপ ফেলে। সবকিছু মিলিয়ে আমরা ঠিক করেছি, এবারের বিপিএল বিসিবি নিজেরাই চালাবে। কোনো ফ্র্যাঞ্চাইজিকে আমরা দিচ্ছি না।’


আপনার মন্তব্য