শিরোনাম
প্রকাশ : সোমবার, ২১ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২০ অক্টোবর, ২০১৯ ২৩:৪১

জাতীয় ক্রিকেট লিগ

দাপুটে জয় সিলেট খুলনার

জাতীয় ক্রিকেট লিগে গতকাল শেখ আবু নাসের স্টেডিয়ামে দারুণ এক জয় পেয়েছে স্বাগতিক খুলনা বিভাগ। তারা রাজশাহী বিভাগকে হারিয়েছে ৭ উইকেটে। বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে ঢাকা মেট্রোকে ৮ উইকেটে হারিয়েছে সিলেট বিভাগ

ক্রীড়া প্রতিবেদক

দাপুটে জয় সিলেট খুলনার

জাতীয় ক্রিকেট লিগে গতকাল শেখ আবু নাসের স্টেডিয়ামে দারুণ এক জয় পেয়েছে স্বাগতিক খুলনা বিভাগ। তারা রাজশাহী বিভাগকে হারিয়েছে ৭ উইকেটে। বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে ঢাকা মেট্রোকে ৮ উইকেটে হারিয়েছে সিলেট বিভাগ। চট্টগ্রামে অনুষ্ঠিত ঢাকা বিভাগ ও রংপুর বিভাগের রান বন্যার ম্যাচ ড্র হয়েছে। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে অনুষ্ঠিত চট্টগ্রাম বিভাগ ও বরিশাল বিভাগের মধ্যকার ম্যাচেও ফল হয়নি। ড্র-নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে দুই দলকে।

রাজশাহীর বিরুদ্ধে জয়ের জন্য শেষ দিনে খুলনার দরকার ছিল ১০৮ রান। হাতে ছিল ৯ উইকেট। কিন্তু গতকাল আর মাত্র দুই উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় খুলনা। রানে ফিরেছেন জাতীয় দলের তারকা ওপেনার সৌম্য সরকার। খেলেছেন ৫০ রানের অপরাজিত ইনিংস। প্রথম ইনিংসে তিনি রানের খাতাই খুলতে পারেননি। কিন্তু গতকাল ওয়ানডে স্টাইলে ব্যাটিং করে ৫৯ বলে করেছেন ৫০ রান। তিনটি করে ছক্কা-চার হাঁকিয়েছেন।

ঢাকা বিভাগ ও রংপুর বিভাগের ম্যাচে রীতিমতো রান বন্যা। প্রথম ইনিংসে ঢাকার ৫৫৬ রানের জবাবে রংপুরও করেছে ৫০৮ রান। একটি করে ইনিংসেই শেষ চার দিন। আগের দিনের সেঞ্চুরিটাকে গতকাল আর বড় করতে পারেননি রংপুরের নাঈম ইসলাম। আউট হয়েছেন ১৩৫ রানে। সেঞ্চুরি করতে পারেননি তানভীর হায়দারও। তিনিও আউট হয়েছেন ৭৩ রানে। তবে আক্ষেপের আগুনে পুড়েছেন সোহরাওয়ার্দী শুভ। অপরপ্রান্তে ব্যাটসম্যান না থাকায় ৯২ রানেই নট আউট থাকতে হয়েছে।

বগুড়ায় মাহমুদুল্লাহ রিয়াদের সেঞ্চুরির পরও হার এড়াতে পারেনি ঢাকা মেট্রো। কাল ১১১ রানে আউট হয়েছেন জাতীয় দলের এই তারকা। মেট্রোর ইনিংস আটকে যায় ২৭৩ রানে। জয়ের জন্য সিলেটের লক্ষ্য দাঁড়ায় ২০১ রান। ইমতিয়াজ হোসেনের অপরাজিত সেঞ্চুরি ও জাকির হাসানের হাফ সেঞ্চুরিতে সহজেই জিতে যায় সিলেট।

চট্টগ্রামের বিরুদ্ধে ৩৩৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দিন শেষে ৭ উইকেট হারিয়ে বরিশাল বিভাগ করেছে ১৭৪ রান। সর্বোচ্চ ৬০ রান এসেছে মোহাম্মদ আশরাফুলের ব্যাট থেকে। ৪২ রান করেছেন শাহরিয়ার নাফিস।


আপনার মন্তব্য