শিরোনাম
প্রকাশ : রবিবার, ১৮ অক্টোবর, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১৭ অক্টোবর, ২০২০ ২৩:৫৫

লিভারপুলকে রুখে দিল এভারটন

ক্রীড়া ডেস্ক

লিভারপুলকে রুখে দিল এভারটন

ইংলিশ প্রিমিয়ার লিগে দীর্ঘ তিন দশক পর চ্যাম্পিয়ন হয়েছে লিভারপুল গত মৌসুমে। ২০১৯ সালে জয় করেছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগও। বর্তমানে ইউরোপের সেরা দলগুলোর মধ্যে অন্যতম অলরেডরা। কিন্তু গুডিসন পার্কে খেলতে গেলেই সবকিছু এলোমেলো হয়ে যায় তাদের। ২০১৬ সালের পর এই মাঠে আর জয়ের দেখা পায়নি লিভারপুল। ড্রতেই সন্তুষ্ট থাকতে হয়েছে প্রতিবার। গতকাল আরও একবার এভারটনের মাঠ গুডিসন পার্ক থেকে ড্র নিয়ে বাড়ি ফিরল লিভারপুল। ২-২ গোলে লিগ চ্যাম্পিয়নদের রুখে দিয়েছে এভারটন।

লিভারপুল-এভারটন ডার্বি বেশ জনপ্রিয় সমর্থকদের কাছে। কিন্তু লিভারপুলের একচ্ছত্র আধিপত্যে এই ডার্বির রঙ অনেকটাই ফিকে হয়ে গেছে। তবে স্থানীয় সমর্থকদের মধ্যে এখনো এভারটন-লিভারপুল ম্যাচ নিয়ে বেশ উত্তেজনা ছড়ায়। তাছাড়া কার্লো আনসেলত্তি এভারটনের দায়িত্ব নেওয়ার পর এর মাত্রা আরও বেড়েছে। এভারটনে যোগ দিয়েছেন কলম্বিয়ার জেমস রদ্রিগেজ। ক্যালভার্ট লুইন ও রিচার্লিসনকে দিয়ে বেশ শক্তিশালী আক্রমণভাগ সাজিয়েছে এভারটন।

গতকাল গুডিসন পার্কে খেলতে নেমে স্যাডিও মানের ৩ মিনিটের গোলে এগিয়ে যায় লিভারপুল। অবশ্য খুব বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি অলরেডরা। মাইকেল কিয়েনের গোলে (১৯ মিনিট) সমতায় ফেরে এভারটন। ম্যাচের ৭২ মিনিটে মোহাম্মদ সালাহর গোলে আবারও এগিয়ে যায় লিভারপুল। তবে ৮১ মিনিটেই ক্যালভার্ট লুইনের গোলে সমতায় ফেরে এভারটন। এরপরই ম্যাচে নাটকীয় মোড় নেয়। রিচার্লিসনকে ৯০ মিনিটে লাল কার্ড দেখান রেফারি। ১০ জনের দলে পরিণত হয় এভারটন। কিছুক্ষণ পরই হেন্ডারসন গোল করলে লিভারপুল উৎসবে মেতে উঠে। কিন্তু ভিডিও এসিস্ট্যান্ট রেফারির সিদ্ধান্তে গোলটা বাতিল হয়ে যায়। গোলে এসিস্ট করা স্যাডিও মানে অফসাইডে ছিলেন। এই ড্রয়ে গুডিসন পার্কে জয়ের অপেক্ষা বাড়ল লিভারপুলের। অন্যদিকে এভারটনের অপেক্ষাও দীর্ঘতর হলো। লিভারপুলের বিপক্ষে ডার্বিতে তারা সর্বশেষ জয় পেয়েছে ২০১০ সালের ১৭ অক্টোবর। সেবার তারা ২-০ গোলে হারিয়েছিল লিভারপুলকে।

চলতি মৌসুমে প্রথম পয়েন্ট হারাল এভারটন। আগের চারটা ম্যাচেই তারা জয় পেয়েছিল। ৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে অবস্থান করছে এভারটন। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে লিভারপুল। চলতি মৌসুমে এখনো পর্যন্ত কোনো পয়েন্ট হারায়নি অ্যাস্টন ভিলা। তারা ৩ ম্যাচে পূর্ণ ৯ পয়েন্ট সংগ্রহ করে তিন নম্বরে অবস্থান করছে।


আপনার মন্তব্য