শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১২ মার্চ, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১১ মার্চ, ২০২১ ২৩:৩০

চ্যাম্পিয়ন্স লিগে নক্ষত্র পতন

এবার বিদায় মেসির

ক্রীড়া ডেস্ক

এবার বিদায় মেসির

লিওনেল মেসি পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হয়েছেন। কিলিয়ান এমবাপ্পের পেনাল্টি গোলে নিজেদের মাঠে বার্সেলোনার সঙ্গে ১-১ গোলে ড্র করেছে পিএসজি। বার্সার পক্ষে গোলটি করেছেন মেসি। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে পিএসজির কাছে ৪-১ গোলে পরাজিত বার্সেলোনা বিদায় নিল। ক্রিস্টিয়ানো রোনালদোর পর মেসিও ব্যর্থ হলেন কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করতে। চ্যাম্পিয়ন্স লিগে সর্বশেষ মেসি-রোনালদোহীন কোয়ার্টার ফাইনাল হয়েছে ২০০৪-০৫ মৌসুমে।

বুধবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর দ্বিতীয় লেগে ‘মিশন ইম্পসিবল’ নিয়ে পিএসজির মাঠে খেলতে নেমেছিল বার্সেলোনা। ‘ইম্পসিবল’কে আর ‘পসিবল’ করতে পারল না কাতালানরা। প্রথম লেগে নিজেদের মাঠে ৪-১ গোলে পরাজয়টাই কাল হয়ে দাঁড়াল। ২০০৬-০৭ মৌসুমের পর প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলো খেলেই বিদায় নিল কাতালানরা। মাঝখানে প্রতিবারই অন্তত কোয়ার্টার ফাইনাল খেলেছে বার্সেলোনা।

ক্রিস্টিয়ানো রোনালদোর দল জুভেন্টাস আগেরদিনই বিদায় নিয়েছে। এবার বিদায় নিল লিওনেল মেসির দল বার্সেলোনাও। দীর্ঘ ১৬ বছর পর চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালে নেই মেসি ও রোনালদোর কেউ। ২০০৪-০৫ মৌসুমে সর্বশেষ মেসি-রোনালদো ছাড়া চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল হয়েছিল। এরপর থেকে দুজনের একজন অন্তত খেলেছেন শেষ আটে। ২০০৪-০৫ মৌসুমে বার্সেলোনা শেষ ষোলোতে হেরেছিল চেলসির কাছে (১-২, ৪-২)। সেবার রোনালদোর দল ম্যানইউ এসি মিলানের কাছে হেরেছিল (১-০, ১-০)।

চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিলেও দলের পারফরম্যান্সে খুশি কোচ রোনাল্ড কোম্যান। তিনি বলেন, ‘আমরা ছিটকে গেছি। তবে নিজেদের খেলায় খুশি।’ প্রথমার্ধে বার্সেলোনা দারুণ আধিপত্য বিস্তার করেছিল। দলের এমন মানসিকতার পর লিওনেল মেসির বার্সেলোনায় থাকা নিয়ে আশাবাদী রোনাল্ড কোম্যান। তিনি বলেন, ‘দল যে দিনে দিনে উন্নতি করছে, লিও তা দেখছে। এই দলের ভবিষ্যৎ নিয়ে মেসির সন্দেহ থাকতে পারে না।’ আগামী ৩০ জুন পর্যন্ত বার্সেলোনার সঙ্গে চুক্তি আছে মেসির।


আপনার মন্তব্য