শিরোনাম
প্রকাশ : শনিবার, ১৩ মার্চ, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১২ মার্চ, ২০২১ ২৩:১৬

সালমার নীল চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক

সালমার নীল চ্যাম্পিয়ন

ফেবারিট হিসেবেই চ্যাম্পিয়ন হয়েছেন সালমা খাতুনরা। বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসে শ্রেয়তর দল হিসেবে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নীল দল। গতকাল সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ফাইনালে নীল দল ৮ উইকেটের আকাশসম ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ সবুজকে। প্রথমে ব্যাট করে সবুজ দল ৩৫.৬ ওভারে ৭২ রানে গুটিয়ে যায়। নীল দলের তিন বোলার জাহানারা আলম, মুমতা হেনা ও ফারহার নিয়ন্ত্রিত বোলিংয়ে সবুজের মাত্র তিনজন ক্রিকেটার ২ অঙ্কের রান করেন। সর্বোচ্চ ১৮ রান করেন ঋতুমণি। ৩৯ বলের ইনিংসে ছিল মাত্র ২টি ৪। রুমানা আহমেদ ১৪ রান করেন ৩৫ বলে ২ চারে এবং ওপেনার সানজিদা ইসলাম ১২ রান করেন ৩১ বলে। ৩টি করে উইকেট নেন জাহানারা ও মুমতা হেনা। সালমা নেন ২ উইকেট। ৭৩ রানের মামুলি টার্গেট। দলীয় ২৪ রানে সাজঘরে ফেরেন মুরশিদা খাতুন। ৫৫ রানে ফেরেন ম্যাচসেরা শামীমা সুলতানা। ৩১ রানের ইনিংসটি খেলেন ৫৫ বলে ৫ চারে। শেষ দিকে ২৮ রানে অপরাজিত থেকে দলকে চ্যাম্পিয়ন করেন ফারজানা হক।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ সবুজ : ৭২/১০, ৩৫.৬ ওভার (শারমীন সুলতানা ৮, সাজিদা ইসলাম ১২, রুমানা আহমেদ ১৪, ঋতুমণি ১৮। জাহানারা ৩/১৫, সালমা খাতুন ২/৯, মুমতা হেনা ৩/১৫)।

বাংলাদেশ নীল : ৭৪/২, ১৮.২ ওভার (মুরশিদা খাতুন ৯, শামীমা সুলতানা ৩১, ফারজানা হক ২৮*। খাদিজাতুল কুবরা ১/২৬, রুমানা আহমেদ ১/৮)।

ম্যাচসেরা : শামীমা সুলতানা।